রাজ্য বিভাগে ফিরে যান

২৮ দিন পার! বিন্দুমাত্র এগোয়নি তদন্ত? কী করছে CBI?

September 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনে এ পর্যন্ত গ্রেপ্তার কেবল সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রাই। যদিও গ্রেপ্তারি কলকাতা পুলিশের সৌজন্যে। এখনও দ্বিতীয় কারও জড়িত থাকার সন্ধান পায়নি কেন্দ্রীয় এজেন্সি।

সিবিআই তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে। সঞ্জয় সেমিনার রুম থেকে বেরিয়ে যাওয়ার পর ওখানে ঠিক কী কী ঘটেছিল, খুঁজছে সিবিআই। স্পষ্ট চিত্র পাওয়া নিয়ে এজেন্সির মধ্যেই রয়েছে অজস্র সংশয়।এফআইআরে যা লেখা হয়েছে, তার আগে অন্য‌ কেউ কি মৃতদেহ আবিষ্কারই করেনি? নাকি কেউ বা কারা দেখেও গোপন করে গিয়েছে? আরজি করের মতো ব্যস্ততম হাসপাতালে এতটা সময় সেমিনার রুমে একটি মৃতদেহ পড়ে রইল, আর কেউ জানতেই পারল না? দেহ আবিষ্কারের আগে সত্যিই কি আর কেউ প্রবেশ করেনি সেমিনার হলে? সিসি ক্যামেরার ফুটেজের বাইরেও কী কিছু ঘটেছিল? ফাইনাল চার্জশিটের আগে ঘটনার ক্রোনোলজি জানতে চাইছে সিবিআই। সঞ্জয়ের প্রবেশ-প্রস্থানের ফুটেজ ও সময় তাদের কাছে রয়েছে। মৃতদেহ আবিষ্কার, তারপর থেকে সেমিনার হল, করিডর, সিঁড়ি, ইমার্জেন্সিতে ঠিক কী কী ঘটেছিল?

ধর্ষণ-খুনের ঘটনার সময় ও তার অব্যবহিত পরে হাসপাতালের ওই অংশে কে, কোথায় ছিল এবং কী করছিল, তা জানতে চান তদন্তকারীরা। নতুন করে বেশ কয়েকজনকে জেরা করা হবে বলে খবর। নির্যাতিতার সহকর্মী চিকিৎসক ও হাসপাতালের কয়েকজন কর্মীর দেওয়া ‘অ্যালিবাই স্টেটমেন্ট’ আরও একবার মিলিয়ে দেখা হবে। প্রথমে কলকাতা পুলিশ এবং তারপর সিবিআইয়ের জেরায় তারা কে কী বিবৃতি দিয়েছেন তা আবার খতিয়ে দেখবেন তদন্তকারীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#CBI, #investigation, #Rg kar, #RG Kar Medical College Hospital, #RG Kar case

আরো দেখুন