আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

ফের মার্কিন প্রেসিডেন্ট পদপ্রাথী ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা!

September 16, 2024 | < 1 min read

রক্তাক্ত প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: এএফপি।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ফের মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রাথী রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা হল ফ্লোরিডায় তাঁর গল্ফ ক্লাবে। তবে প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্প নিরাপদেই আছেন বলে খবর।

রবিবার ফ্লোরিডার সময় দুপুর ২টো নাগাদ (ভারতীয় সময় রাত সাড়ে ১১টা)। ফ্লোরিডায় গল্ফ ক্লাবে ছিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট। সেই সময় গুলির শব্দ শুনতে পাওয়া যায়। আগ্নেয়াস্ত্র হাতে এক প্রৌঢ়কে ঘোরাফেরা করতেও দেখা যায়। তাকে লক্ষ্য করে সিক্রেট সার্ভিস এজেন্টরা গুলি চালান। সেই সময় অবশ্য পালিয়ে যায় প্রৌঢ়। তবে মাত্র কিছুক্ষণের মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে আগ্নেয়াস্ত্র

খবর অনুযায়ী, ধৃত বছর আটান্নর রায়ান ওয়েসলি রাউথ, ট্রাম্পের থেকে প্রায় ৪৫০ মিটার দূরে ছিল, যখন সে কমপক্ষে চারবার গুলি চালায়। তবে ট্রাম্প আহত হননি।

এই ঘটনায় বিবৃতি জারি করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকায় রাজনৈতিক হিংসার কোনও জায়গা নেই বলেই ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত জুলাই মাসে পেনসিলভেনিয়ায় হামলার শিকার হন ট্রাম্প। গুলির শব্দ পেয়ে মাথা নিচু করে দেন ট্রাম্প। তবে রক্তাক্ত হন। কান ঘেঁষে গুলি বেরনোর সময় সামান্য আঘাত পান।

TwitterFacebookWhatsAppEmailShare

#USA, #presidential election, #Donald Trump, #Attack

আরো দেখুন