দেশ বিভাগে ফিরে যান

আর আহমেদ ডেন্টাল কলেজে বিডিএস পরীক্ষায় টোকাটুকির বড়সড় আয়োজন! অবাক পরিদর্শক

September 16, 2024 | < 1 min read

ছবি সৌজন্যে: Dr. R. Ahmed Dental College

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলার বিভিন্ন মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানে টোকাটুকি, উত্তরপত্র ফাঁস সহ নানা দুর্নীতি হয়। সেসব রুখতে সবাই এখন একস্বর বলছেন—‘উই ওয়ান্ট জাস্টিস’। এবার রাজ্যের এক নম্বর দন্ত চিকিৎসা প্রতিষ্ঠান আর আহমেদ ডেন্টাল কলেজে টোকাটুকির বড়সড় আয়োজন ধরা পড়ল হাতেনাতে।

সূত্রের খবর, ১১ সেপ্টেম্বর আর আহমেদ ডেন্টাল কলেজের পুরনো বাড়ির চারতলায় প্রজেক্টর রুমে হয় দ্বিতীয় বর্ষের বিডিএস পরীক্ষা। প্রায় ১০০ জন পরীক্ষায় বসেন। পরিদর্শক হিসেবে ছিলেন কল্যাণী মেডিক্যাল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের এক চিকিৎসক। পরীক্ষা হলে ছাত্রছাত্রীদের সঙ্গে মোবাইল দেখে হতবাক হয়ে যান ওই চিকিৎসক। তারপরই শুরু হয় একের পর এক মোবাইল বাজেয়াপ্ত করবার পালা।

তখনই দেখা যায়, শুধু মোবাইল নয়, রীতিমতো বিডিএস-এর বইপত্র নিয়েও হলে ঢুকেছেন বহু ছাত্রছাত্রী। ধরা পড়ে উত্তর লেখা টুকলির কাগজও। ওই পরিদর্শক সবগুলি বাজেয়াপ্ত করেন। বিষয়টি জানানো হয় স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের কর্তাদের কাছে।

আর আহমেদ ডেন্টাল কলেজের অধ্যক্ষ ডাঃ তপন গিরি বলেন, পরীক্ষায় কোনওরকমের অনিয়ম বরদাস্ত করা হবে না। এই ক্ষেত্রে চটজলদি যথাবিহিত ব্যবস্থা নিয়ে মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tokatuki, #Scam, #R Ahmed Dental College

আরো দেখুন