রাজ্য বিভাগে ফিরে যান

নারীদের সুরক্ষা দিতে হাওড়ার অলিগলিতেও নিয়মিত নজরদারি চালাবে পিঙ্ক পেট্রলিং ভ্যান

September 21, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত এবার থেকে শহরের রাস্তায় ঘুরবে পিঙ্ক পেট্রলিং ভ্যান। মহিলা পুলিশকর্মীরা থাকবেন সেখানে। শহরের অলিগলিতেও নিয়মিত নজরদারি চালাবেন তাঁরা। বৃহস্পতিবার হাওড়া পুলিশ কমিশনারেট তিনটি পিঙ্ক পেট্রলিং ভ্যানের উদ্বোধন করে। শিবপুর পুলিস লাইনে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাওড়ার পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠী, জয়েন্ট সিপি কে শবরী রাজকুমার-সহ অন্যান্য পদস্থ কর্তারা। আরও ভ্যান রাস্তায় নামানো হবে।

জানা গিয়েছে, হাওড়া পুলিশ কমিশনারেটের নর্থ, সাউথ ও সেন্ট্রাল, তিনটি ডিভিশনে পিঙ্ক পেট্রলিং ভ্যান ঘুরবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, মহিলা হস্টেল, বাজার এলাকায় ২৪ ঘণ্টা টহলদারি করবে পিঙ্ক পেট্রলিং ভ্যান। প্রতিটি গাড়িতে একজন অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর পদমর্যাদার মহিলা অফিসার ও দু’জন লেডি কনস্টেবল থাকবে। বিপদে পড়লে আপৎকালীন নম্বর ১০০ ও ১১২ ডায়াল করে সরাসরি কন্ট্রোল রুমে অভিযোগ জানাতে পারেন মহিলারা। সম্প্রতি ‘নারী শক্তি’ অ্যাপটিকে ১১২ জরুরি নম্বরের সঙ্গে যুক্ত করা হচ্ছে। অ্যাপের মাধ্যমেও সরাসরি কন্ট্রোল রুমে অভিযোগ ও লোকেশন জানাতে পারবেন বিপদগ্রস্ত মহিলা। অভিযোগ মিলতরেই ঘটনাস্থলে ছুটে যাবে পিঙ্ক পেট্রলিং ভ্যান।

হাওড়া পুলিশ কমিশনারেট সূত্রে খবর, পরবর্তীতে ধাপে ধাপে গাড়ির সংখ্যা আরও বাড়ানো হবে।প্রসঙ্গত, হাওড়া মহিলা থানার তরফে উইনার্স টিম নিয়মিত রাস্তাঘাটে নারী নিরাপত্তার উপর নজর রাখছেন। পিঙ্ক পেট্রলিং ভ্যানের মাধ্যমে শহরে টহলদারির সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন মহিলারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#howrah, #protect women, #Pink patrolling

আরো দেখুন