বিনোদন বিভাগে ফিরে যান

যৌন হেনস্থার তদন্তে কমিটি গড়ার অনুরোধ, মুখ্যমন্ত্রীকে চিঠি টলিউড মহিলা ফোরামের

September 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: হেমা কমিটির আদলে এবার বাংলা ইন্ডাস্ট্রিতেও অভিনেত্রীদের যৌন হেনস্থা রুখতে নতুন কমিটি গঠন। এ বিষয়ে ইতিমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ঋতাভরী চক্রবর্তী সাক্ষাত করেছেন। এবার টলিপাড়ায় যৌন হেনস্তা রুখতে এবং ইন্ডাস্ট্রির কাজের সুষ্ঠু রাখার পরিবেশ বজায় রাখার দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছে উইমেনস ফোরাম ফর স্ক্রিন ওয়ার্কাস। জানা গিয়েছে, ফোরামের পক্ষ থেকে একটি নিরপেক্ষ, স্বাধীন ক্ষমতাসম্পন্ন কমিটি গড়ার অনুরোধ জানানো হয়েছে।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে ঋতাভরী চক্রবর্তী কী জানালেন?

সূত্রের খবর, এই চিঠিতে আর জি কর প্রসঙ্গ টেনে বাংলা ইন্ডাস্ট্রির সিনেমা, সিরিয়াল ও ওটিটি প্ল্যাটফর্মে কাজ করা মহিলাদের যৌন হেনস্তার অভিযোগ, নাবালক-নাবালিকাদের নিগ্রহের অভিযোগের বিষয়গুলোও উল্লেখ করা হয়েছে।

মুখ্যমন্ত্রীকে পাঠানো টলিউড মহিলা ফোরামের চিঠি

এছাড়াও চিঠিতে আবেদন জানানো হয়েছে, কমিটি গঠন হলে যেন গ্রাউন্ড লেভেলে কাজ করে। যদি কোনও নিয়ম-কানুনের বদল বা প্রযোজ্য হয় তা যেন করা হয়। সংবাদমাধ্যম সূত্রে খবর, ইতিমধ্যেই এমন কমিটি তৈরির কাজ শুরু হয়েছে। তা যদি করা হয়, তাহলে ফোরামের তরফ থেকে পূর্ণ সমর্থন থাকবে বলে চিঠিতে জানানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#CM Mamata Banerjee, #committee, #Mamata Banerjee Kishore Bharati Stadium, #Tollywood Women's Forum, #harassments, #Mamata Banerjee

আরো দেখুন