বিনোদন বিভাগে ফিরে যান

কুড়ি বছর পরেও ‘বীর জারা’ ম্যাজিক জারি, কত ব্যবসা হল ‘রি-রিলিজে’?

September 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রায় দু’দশক পর ফের মুক্তি পেল ‘বীর জারা’, প্রয়াত যশ চোপড়ার রোম্যান্টিক ড্রামা ছবি ‘বীর জারা’ এখনও তার ম্যাজিক দেখাচ্ছে। যশ চোপড়ার অন্যতম সেরা সৃষ্টি গুলোর মধ্যে একটি হল বীর জারা। ২০ বছর পরে আজও প্রেক্ষাগৃহে ভিড় করে মানুষ ছবি দেখছেন। ভারতের বীর ও পাকিস্তানের জারার কাঁটাতার পেরোনো প্রেম কাহিনির আরও একবার দর্শকদের হলমুখী করল।

শাহরুখ খান ও প্রীতি জিন্টা অভিনীত এ ছবি পুনরায় মুক্তি পেতেই, উপচে পড়েছে দর্শকদের ভালবাসা। ফের বক্সঅফিসে ইতিহাস করেছেন কিং খান। মাত্র কয়েকদিনেই শাহরুখ-প্রীতির সিনেমা ১০০ কোটির গণ্ডি পার করেছেন।

আরও পড়ুন: আরজি কর-কাণ্ডের জেরে বিনোদন জগতে ব্যাপক প্রভাব পড়ছে, শিল্পী তাড়া করছে করোনাকালের স্মৃতি

১৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খান ও প্রীতি জিন্টার ছবি। প্রথম সপ্তাহে ছবিটি ১.৭৫ কোটি টাকার ব্যবসা করেছে। এখনও পর্যন্ত ছবিটি ২০৩টি প্রেক্ষাগৃহে চলছে। জানা গিয়েছে, শুক্রবার অর্থাৎ প্রথম দিনে ছবিটি আয় করেছে ২০ লক্ষ টাকা। গত শুক্রবার অবধি মোট ১.৫৭ কোটি টাকা আয় করেছে। ২০০৪ সালে ভারতীয় বক্স অফিসে ৬১ কোটি টাকা ও বিশ্ববাজারে ৩৭ কোটি টাকা আয় করেছিল ‘বীর জারা’। মোট আয় ছিল ৯৮ কোটির কাছাকাছি। অবশেষে ছবির মোট আয়ের পরিমাণ গিয়ে দাঁড়াল ১০১.৭৫ কোটি টাকায়। জাতীয় সিনেমা দিবসে ৯৯ টাকায় দর্শকরা টিকিট কেটে এই ছবি দেখতে গিয়েছেন৷ শাহরুখের অনুরাগীরা আবার ওম শান্তি ওম ও ডর ছবি দুটির পুনরায় মুক্তির দাবি জানাচ্ছেন সমাজ মাধ্যমে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #shah rukh khan, #Preity Zinta, #Veer Zara

আরো দেখুন