রাজ্য বিভাগে ফিরে যান

চেনা ছন্দে ফিরছে সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলো

September 22, 2024 | < 1 min read

চেনা ছন্দে ফিরছে সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলো। ছবি: মোঃ রবিউল ইসলাম/দৃষ্টিভঙ্গি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মুখ্যমন্ত্রীর উদ্যোগে অবশেষে উঠেছে কর্মবিরতি, চেনা ছন্দে ফিরছে সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলো। লাগাতার কর্মবিরতিতে ফিরে এসেছিল করোনার স্মৃতি। ফাঁকা হাসপাতাল যেন গিলে খাচ্ছিল, বিনা চিকিৎসায় ফিরছিলেন রোগীরা। এখন আবার চেনা ছবি, দিনভর ব্যস্ততা, উদ্বিগ্ন রোগীর পরিজনদের আনাগোনা, ডাক্তারদের তৎপরতা, ইমার্জেন্সিতে উপচে পড়া ভিড়।

৪২ দিন টানা কর্মবিরতির পর আরজি কর মেডিক্যাল কলেজ-সহ কলকাতার আরও চারটি মেডিক্যাল কলেজের ইমার্জেন্সি চত্বরে চেনা ছবি ধরা দিল শনিবার। একের পর এক রোগীর আসা শুরু হয় সকাল থেকে। জুনিয়র ডাক্তাররাও ছিলেন স্বমহিমায়। ইমার্জেন্সিতে বৃদ্ধি পেয়েছে রোগীর সংখ্যাও।

আরও পড়ুন: হাসি ফিরল পুজোর বাজারে, চেনা ছন্দে ফিরল কলকাতার প্রায় সব বড় মার্কেট

আরজি কর মেডিক্যাল কলেজের মূল গেট, পুরনো ইমার্জেন্সি এবং নতুন ইমার্জেন্সি অর্থাৎ ট্রমা সেন্টার মুড়ে রেখেছিল পুলিশ ও আধা সেনা। আগ্নেয়াস্ত্র হাতে সিআইএসএফের কড়া নজর ছিল। কাজে অন্যান্য মেডিক্যাল কলেজে চিকিৎসকদের নিরাপত্তায় যাতে খামতি না-হয়, সেদিকে সতর্ক দৃষ্টি ছিল প্রশাসনের। বিকেলে ভিজিটিং আওয়ারে হাসপাতালগুলিতে বেসরকারি নিরাপত্তারক্ষীদের কড়াকড়ি ছিল চোখে পড়ার মতো। একজন বাড়ির লোকের যাওয়ার অনুমতি থাকে। নিয়মের অন্যথা হতে দেননি তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Medical college, #Government Hospital, #junior doctor protest, #hospital

আরো দেখুন