বিনোদন বিভাগে ফিরে যান

কেশসজ্জা শিল্পী কর্মক্ষেত্রে হেনস্থার শিকার নিয়ে সরগরম টিলিউড

September 23, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি কর কাণ্ডের মাস পেরিয়েছে কী পেরোয়নি টলিউডের এক কেশসজ্জা শিল্পী কর্মক্ষেত্রে হেনস্থার শিকার হয়ে আত্মহননের চেষ্টা করেন গত শনিবার, ২১ সেপ্টেম্বর। যানিয়ে সরগরম টিলিউড।

কেশসজ্জা শিল্পীদের গিল্ডের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে গত শনিবার রাতে আত্মহত্যার চেষ্টা করেন একজন কেশসজ্জা শিল্পী। তাঁর বাড়ি থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। সেখানে গিল্ডের বেশ কয়েকজন সদস্যের নাম উল্লেখ করেছিলেন তিনি। শিল্পীকে এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রাথমিক চিকিৎসার পর শনিবারই তাঁকে ছেড়ে দেওয়া হয়। তিনি অপেক্ষাকৃত সুস্থ রয়েছেন বলে খবর।

রবিবার তাঁর অভিযোগগুলি প্রসঙ্গে ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমরা বিষয়টা শুনেছি। সুরক্ষা বন্ধু কমিটি গিল্ডের সদস্যদের সঙ্গে কথা বলেছে। উনি (ওই কেশসজ্জা শিল্পী) এর আগে গিল্ড বিরোধী কাজ করেছেন বলে গিল্ডের সদস্যরাই অভিযোগ করেছেন। সবটা খতিয়ে দেখা হচ্ছে।’ কী কী অভিযোগ ছিল অভিযোগকারিণী কেশসজ্জা শিল্পীর? মাস তিনেকের জন্য তাঁকে সাসপেন্ড করা হয়েছিল গিল্ডের তরফে। এরপর কাজে ফিরলেও তাঁকে নির্দেশ দেওয়া হয়, বাইরে থেকে কোনও কাজ তিনি জোগাড় করতে পারবেন না। এরপর একের পর এক কাজ কেড়ে নেওয়া হয় তাঁর থেকে। কাজ না পেয়ে ঋণগ্রস্ত হয়ে পড়েন তিনি। শিল্পীর বক্তব্য, তাঁর স্বামী অসুস্থ। মেয়ের পড়াশোনার খরচ রয়েছে। একটি শিফ্টে কাজ করে তাঁর পক্ষে ঋণ শোধ করা বা সংসার খরচ চালানো সম্ভব হচ্ছিল না। এরপরই আত্মহত্যার চেষ্টা করেন তিনি।

সাধারণ সদস‍্যদের গ্রুপে কেশসজ্জা শিল্পীর বার্তা ছড়িয়ে পড়তেই আতঙ্কিত সকলে। ক্ষোভে ফেটে পড়েন গিল্ড-এর প্রাক্তন সম্পাদক হেমা মুন্সী। তিনি বার্তায় বলেন, “বিষয়টি একাধিক বার উত্থাপন করেছি। প্রত্যেককে কাজ করতে দেওয়া হোক, দাবি জানিয়েছি। তার পরেও এই ঘটনা চলতে থাকবে ভাবতে পারিনি।” তিনি সাফ জানান, তিনিও সম্পাদক হিসেবে দায়িত্ব সামলেছেন। কখনও এমন ধরণের আচরণকে প্রশ্রয় দেননি। এ-ও বলেন, “এ ভাবে মানসিক নির্যাতন চলতে থাকলে বাকি সদস্যদের বলব সংগঠনের বিরুদ্ধে পথে নামতে।”

প্রাথমিকভাবে শনিবার রাতে হরিদেবপুর থানায় অভিযোগ জমা পড়েছিল। তবে ঘটনাস্থল রিজেন্ট পার্ক হওয়ায় রবিবার তা রিজেন্ট পার্ক থানায় স্থানান্তরিত করা হয়। এই ঘটনায় সরব হয়েছে শিল্পমহল। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী সহ অনেকেই সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #financial crisis, #Harassment, #Suicide attempt, #Hairdresser, #Tollywood Industry, #Hair Stylist

আরো দেখুন