খেলা বিভাগে ফিরে যান

কানপুরে ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ বানচালের হুমকি হিন্দু মহাসভার, নিশ্ছিদ্র নিরাপত্তার বন্দোবস্ত প্রশাসনের

September 25, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচটি কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে খেলা হবে। চেন্নাইয়ে প্রথম টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া ২৮০ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করেছে।

দ্বিতীয় ম্যাচের জন্য কানপুরে নিশ্ছিদ্র নিরাপত্তার বন্দোবস্ত করা হচ্ছে। হিন্দু মহাসভার ‘হুমকি’র পর আশ্বস্ত করল উত্তরপ্রদেশ পুলিশ। কানপুর পুলিশের এসিপি হরিশ চান্দের জানিয়েছেন, শুক্রবারের ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত স্টেডিয়াম। নিরাপত্তা নিয়ে আশঙ্কার কোনও কারণ নেই।

কয়েকদিন আগে বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বী জনগণের উপর অত্যাচারের ঘটনা সামনে এসেছিল। এরপর ভারতের বেশ কয়েকটি জায়গায় বাংলাদেশ সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করা হয়। দ্বিতীয় টেস্ট ম্যাচের আগেই গ্রিন পার্ক স্টেডিয়ামের বাইরে অখিল ভারতীয় হিন্দু মহাসভার সদস্যরা ঝামেলা করতে শুরু করেন।

স্টেডিয়ামের ১০ বি গেটের সামনে রাস্তা দখল করে হোমযজ্ঞও করা হয়। সেকারণে শহরের যান চলাচল কিছুটা হলেও বিপর্যস্ত হয়ে পড়ে। এই ঘটনায় হিন্দু মহাসভার ২০ সদস্যের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ দাখিল করা হয়।

কানপুর পুলিশ জানিয়েছে, স্টেডিয়াম থেকে ক্রিকেটারদের হোটেল সর্বত্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে। সবকটি এলাকাকে আলাদা আলাদা জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনে উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#test match, #Hindu Mahasabha, #India vs Bangladesh, #Kanpur

আরো দেখুন