রাজ্য বিভাগে ফিরে যান

পুজোর আগে কর্ণ-অর্জুনের যুদ্ধে ইতি, অতিদেবের হাত ধরে শান্তিপর্ব ABP গ্ৰুপে?

September 28, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আনন্দবাজার গোষ্ঠীর মালিক পক্ষের মধ্যেকার দীর্ঘসময়ের বিরোধ সম্ভবত এবার মিটতে চলেছে? সরকার পরিবারের দুই ভাই অভিক সরকার ও অরূপ সরকারের মধ্যেকার ফাটল এবার মম্ভবত জোড়া লাগতে চলেছে? কে এই অসম্ভবকে সম্ভব করলেন?

বতর্মানে এবিপি গ্রুপের ডিরেক্টর অরূপ কুমার সরকার এবং অভিক সরকার চেয়ারম্যান এবং এমিরিটাস সম্পাদক। এবার সরকার পরিবারের পরবর্তী প্রজন্ম অতিদেব সরকার (অরূপ সরকারের পুত্র) এখন এবিপি গ্রুপের প্রধান সম্পাদক এবং প্রকাশক। জানা যাচ্ছে তিনিই নাকি এখন পরিবারের মধ্যেকার দ্বন্দ্ব মেটাতে সেতুবন্ধনের কাজ করছেন। এবং সংস্থাকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা শুরু করেছেন।

জানা গেছে, অশান্তি এতটাই বেড়েছিল যে ২০২৪ সালের মে মাসে কলকাতার ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (এনসিএলটি) সম্প্রতি এবিপি গ্রুপের ভাইস চেয়ারম্যান অভিক কুমার সরকারের তার ভাই অরূপ কুমার সরকার এবং বোন সর্বাণী সরকারের বিরুদ্ধে মিডিয়া সংস্থায় নিপীড়ন ও অব্যবস্থাপনার অভিযোগে দায়ের করা হয়। তবে সেই পিটিশন খারিজ হয়ে যায় (অভিক সরকার এবং অন্যান্য বনাম ABP প্রাইভেট লিমিটেড এবং Ors)।

অভিক সরকার, তার স্ত্রী রাখি সরকার এবং তার ভাই অশানি সরকার একটি যৌথ পিটিশনে ২০১৭ সালের পারিবারিক বন্দোবস্ত লঙ্ঘনের অভিযোগ তুলেছিল সার্বানি সরকার থেকে অরূপ সরকারকে শেয়ার হস্তান্তর করার ক্ষেত্রে। অরূপ সরকার গোষ্ঠীর উপর নিয়ন্ত্রণ পাওয়ার জন্য এটি করেছিলেন, অভিযোগ করা হয়েছিল।

আবেদনে আরও অভিযোগ করা হয়েছিল যে ২০১৯ সালে অভিক সরকারকে কোম্পানির ডিজিটাল বিভাগের প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। কোম্পানির ব্যবস্থাপনা ও প্রশাসনের জন্য একটি স্কিম চাওয়ার পাশাপাশি, আবেদনকারীদের অনুকূলে ১ লক্ষ শেয়ার হস্তান্তরও চাওয়া হয়েছিল।

২০২১ সালে অতিদেব সরকার এবিপি গ্রুপ নতুন প্রধান সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব নেন। সফলভাবে সম্পাদনা এবং প্রকাশনার পাশাপাশি এবার পারিবারিক শান্তি তুলে ধরাতেও তিনি পারদর্শী, এরকমই শোনা যাচ্ছে ওয়াকিবহাল মহলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Aveek Sarkar, #Abp group, #Arup Sarkar, #Atideb Sarkar

আরো দেখুন