দেশ বিভাগে ফিরে যান

পুজোর আগে গ্যাসের দাম বাড়ল প্রায় ৫০ টাকা, মধ্যবিত্তের মাথায় হাত

October 1, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: পয়লা অক্টোবর মঙ্গলবার থেকে তেল বিপণন সংস্থাগুলি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম আবার বাড়িয়ে দিল, ফলে নতুন দর আজ থেকেই কার্যকর হবে। ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ৪৮.৫০ টাকা বেড়েছে।

১৯ কেজি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের পাশাপাশি ৫কেজি ফ্রি ট্রেড এলপিজি সিলিন্ডারের দামও ১২ টাকা বাড়ানো হয়েছে।

উৎসবের মরসুম শুরুর মাত্র কয়েকদিন আগে গ্যাসের দাম বাড়ানো হল।

গ্যাসের এই দামবৃদ্ধি রেস্তোরাঁ, হোটেল এবং অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলিকে সরাসরি প্রভাবিত করবে যারা এই সিলিন্ডারগুলি দৈনন্দিন কাজের জন্য ব্যবহার করে।

বাণিজ্যিক এলপিজির দাম বৃদ্ধি সত্ত্বেও, ঘরোয়া এলপিজি সিলিন্ডারের হারে কোনও পরিবর্তন হয়নি, যা পরিবারগুলিকে কিছুটা স্বস্তি দেয়।

সংশোধিত দামগুলি এখন সারা দেশে কার্যকর, অনেক ব্যবসার জন্য খরচ কাঠামোকে প্রভাবিত করে যারা তাদের রান্না এবং অপারেশনাল প্রয়োজনের জন্য এলপিজির উপর নির্ভর করে। এই বৃদ্ধির ফলে ক্ষতিগ্রস্ত সেক্টরগুলির জন্য উচ্চ পরিচালন ব্যয় হতে পারে, সম্ভাব্যভাবে বিভিন্ন শিল্পে শেষ ভোক্তাদের জন্য মূল্য বৃদ্ধির দিকে পরিচালিত করে।

এর আগে ১ সেপ্টেম্বরে গ্যাসের দাম বেড়েছিল যখন তেল বিপণন সংস্থাগুলি ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৩৯ টাকা বাড়িয়েছিল। এই বৃদ্ধিটি ১ জুলাই পূর্ববর্তী মূল্য হ্রাসের পরে হয়েছিল, যা ব্যবসা এবং বাণিজ্যিক প্রতিষ্ঠানের খরচ কমানোর উদ্দেশ্যে ছিল। সেই সময়, ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৩০ টাকা কমানো হয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#price hike, #cooking gas, #LPG, #durga Pujo

আরো দেখুন