পুজো স্পেশাল বিভাগে ফিরে যান

পুজোয় এক টুকরো বারাণসী গড়ে তুলছে বনগাঁ সুভাষনগর সেবা সমিতি

October 4, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার পুজোয় এক টুকরো বারাণসী গড়ে তুলছে বনগাঁ সুভাষনগর সেবা সমিতি। এই পুজো মণ্ডপে এলেই বারাণসীর গঙ্গা আরতি দেখার সুযোগ মিলবে। পুজোর ক’টা দিন কয়েক কেজি ঘি আর কর্পূর জ্বালিয়ে আরতি করবেন পুরোহিতরা। উদ্যোক্তাদের দাবি, এবার তাঁদের পুজো দর্শকদের নজর কাড়বে।

বনগাঁয় উল্লেখ্যযোগ্য সুভাষনগর সেবা সমিতির পুজো। প্রতিবছর নতুন নতুন থিমের ভাবনা ফুটিয়ে তোলেন উদ্যোক্তারা। এবারে তাঁদের থিম, ‘গঙ্গা আরতি বারাণসীর, মন ভরাবে বনগাঁবাসীর’। ৭৭ তম বর্ষে পা দিল তাদের পুজো। থিমে বেনারসের একটি ঘাটের ছবি তুলে ধরা হয়েছে। বয়ে গিয়েছে গঙ্গা। গঙ্গার তীরে একটি মন্দির গড়ে উঠেছে। মন্দিরের সামনে গঙ্গা তীরে আরতি করবেন পুরোহিতরা। জ্বলবে কয়েক হাজার প্রদীপ ও মোমবাতি। রোজ সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত আরতির ব্যবস্থা থাকছে। প্রতিদিন প্রায় পাঁচ কেজি ঘি ও কর্পূর জ্বালিয়ে চলবে আরতি।

এছাড়া বনগাঁর অন্যতম একটি পুজো রেটপাড়া স্পোর্টিং ক্লাব। এবার ৭৮ বর্ষে পা দিল তাঁদের পুজো। এবছর পুজোর থিম ‘মা আসছেন মায়ের ঘরে’। সঙ্গে আকর্ষণীয় আলোকসজ্জায় ফুটিয়ে তোলা হয়েছে গ্র্যান্ড লিসবোয়া। প্রতি বছর পুজোয় নতুন নতুন থিম উপহার দেয় প্রতাপগড় স্পোর্টিং ক্লাব। ৬৯ বর্ষে তাঁদের থিম কোমল গান্ধার। পুজো উপলক্ষে প্রতাপগড় স্পোর্টিং ক্লাবের মাঠ হয়ে ওঠে উৎসবের প্রাণ কেন্দ্র। সৃষ্টি সুখের উল্লাসে থিম তুলে ধরেছে বনগাঁ অভিযান সঙ্ঘ। ৭৯ তম বর্ষে পা দিল তাঁদের পুজো। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী পুজোর উদ্বোধন করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#varanasi, #Durga Puja 2024, #Subhashnagar Seva Samiti, #bangaon, #durga puja

আরো দেখুন