রাজ্য বিভাগে ফিরে যান

পুজোয় কোন কোন জেলা বৃষ্টিতে ভাসবে?

October 5, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজোর মুখে আকাশের মুখভার। বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপ উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গবাসীর। বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় আজ নিম্নচাপে পরিণত হয়েছে ৪ অক্টোবর। মৌমস ভবন জানিয়েছে, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উপকূলের ওপরে বর্তমানে রয়েছে এই নিম্নচাপটি। এদিকে দক্ষিণ এবং পশ্চিমমধ্য বঙ্গোপসাগরে আরও একটি নতুন ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এই আবহে আগামী কয়েকদিন বাংলায় বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা-সহ বাকি জেলাগুলিতেও আগামী কয়েক দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আলাদা করে আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা জারি করা হয়নি।

বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। শনিবার উত্তরের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। রবিবার থেকে বৃষ্টি কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সোমবার, মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কোনও জেলায় সতর্কতা জারি করা হয়নি। কোথাও ভারী বৃষ্টি হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Durga Puja 2024, #Rain

আরো দেখুন