দেশ বিভাগে ফিরে যান

দুর্গাপুজোর মণ্ডপে অস্ত্র বিলি করে বিতর্কে বিজেপি বিধায়ক

October 5, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দুর্গাপুজোর মণ্ডপে মণ্ডপে গিয়ে তলোয়ার বিলি করেছেন খোদ বিজেপি বিধায়ক। বিহারের একটি ঘটনা সামনে এসেছে। বিষয়টি সামনে আসতেই তুমুল বিতর্ক শুরু হয়েছে। বিজেপিকে তীব্র আক্রমণ করেছেন বিরোধীরা।

ওই বিজেপি বিধায়কের নাম মিথিলেশ কুমার। তিনি সীতামারহির বিধায়ক। নিজের এলাকায় মণ্ডপে মণ্ডপে ঘুরে তলোয়ার দেওয়ার পাশাপাশি রামায়ণের প্রতিলিপি বিলি করেছেন তিনি। শুক্রবার তিনি সীতামারহি জুড়ে বিভিন্ন প্যান্ডেল পরিদর্শন করেন। পুনৌরা ধাম মন্দিরের একজন পুরোহিতের হাতে রামায়ণ ও তলোয়ার তুলে দেন। এছাড়াও বিধায়ককে তাঁর গাড়িতে করে একাধিক তলোয়ার বিভিন্ন মণ্ডপে নিয়ে যেতেও দেখা গিয়েছে। কেন তিনি তলোয়ার বিলি করছেন সে বিষয়ে বিধায়ককে প্রশ্ন করা হলে তিনি জানান, যে ধর্মের সুরক্ষার জন্য অস্ত্র এবং শাস্ত্র উভয়ই প্রয়োজনীয়।’ তাঁর এই মন্তব্যে বিতর্ক আরও জোরদার হয়ে ওঠে।

এ’বিষয়ে বিজেপিকে আক্রমণ করলেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য। তিনি বলেছেন, ভারতকে ধর্মীয় চরমপন্থার গভীরে ঠেলে দিয়ে রক্তপাতের জন্য খোলাখুলিভাবে আহ্বান জানাচ্ছে বিজেপি।

আরজেডি’র মুখপাত্র মৃত্যুঞ্জয় তিওয়ারি বিজেপি বিধায়কের কর্মের নিন্দা করেছেন। এটিকে তিনি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) আদর্শগত শিক্ষার সঙ্গে যুক্ত করেছেন। তিওয়ারি কটাক্ষ করে বলেন, ‘এই ধরনের কাজগুলি বিজেপির মূল্যবোধকে প্রতিফলিত করে। আরএসএস তাদের শিবিরগুলিতে এটাই।শেখায়। তারা তরোয়াল বিতরণ করে, যখন আমরা কলম বিতরণ করি।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Bihar, #BJP MLA, #puja pandals, #Mithlesh Kumar

আরো দেখুন