কলকাতা বিভাগে ফিরে যান

পুজোর ভিড়ে টিকিট কাটতে লাইন দিতে হবে না! কী ব্যবস্থা মেট্রোর?

October 6, 2024 | < 1 min read

পুজোর ভিড়ে টিকিট কাটতে লাইন দিতে হবে না! কী ব্যবস্থা মেট্রোর?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: উৎসবপ্রেমী মানুষের ঢল নামতে শুরু করেছে। কলকাতা মেট্রোয় যাত্রীর সংখ্যা এই সময় প্রচুর হারে বেড়েছে। আগামী কয়েকদিনে তা আরও বাড়বে। মেট্রো স্টেশনের আশপাশে বিখ্যাত পুজোর সংখ্যা নেহাৎ কম নয়। পুজোয় লাইন দিয়ে টিকিট কাটার ঝক্কি থেকে মুক্তি দিচ্ছে কলকাতা মেট্রো। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, কিউআর কোড স্ক্যান করেই এবার নিজেদের টিকিট কাটতে পারবেন সকলে।

এবার আর লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার জন্য সময় নষ্ট হবে না। শনিবার বিজ্ঞপ্তি জারি করে মেট্রোর ঘোষণা, টিকিট বা টোকেন নয়। স্মার্ট কার্ড না থাকলে কিউআর কোড স্ক্যান করে টিকিট কেটে মেট্রো সফর করা যাবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভিন্ন মেট্রো স্টেশনের জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। লাগেজ স্ক্যানারের কাছাকাছি থাকবে বিশেষ মেশিন, যা কিউআর কোড দিয়ে স্ক্যান করা যাবে।

জানা গিয়েছে, ব্লু লাইন অর্থাৎ দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে এবং হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মোট ২৩টি এ ধরনের মেশিন থাকবে। সুবিধা পাওয়া যাবে হাওড়া ময়দান ও হাওড়া স্টেশনে। দক্ষিণেশ্বর, দমদম, বেলগাছিয়া, শোভাবাজার-সুতানুটি, এসপ্ল্যানেড, রবীন্দ্রসদন, যতীন দাস পার্ক ও কালীঘাটে পাওয়া যাবে কিউআর কোডের মাধ্যমে টিকিটের সুবিধা। সর্বক্ষণ স্টেশনে টহল দেবেন কর্মীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Metro Railways, #Ticket, #Durga Puja 2024, #Kolkata

আরো দেখুন