দেশ বিভাগে ফিরে যান

পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে অগ্নিগর্ভ পঞ্জাব, গুলিবিদ্ধ AAP নেতা

October 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কয়েক দিন পর পঞ্চায়েত নির্বাচন পঞ্জাবে, তার আগে উত্তাল সে রাজ্য। মনোনয়ন পেশের আগে তর্কাতর্কিতে জড়িয়ে পড়লেন সরকার ও বিরোধী পক্ষের দুই নেতা। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আপ নেতা। এই মুহূর্তে চিকিৎসাধীন তিনি।

আসন্ন ১৫ অক্টোবর পঞ্জাবে পঞ্চায়েত নির্বাচন। মনোনয়নের সময়সীমা শেষ হচ্ছে সোমবার। পঞ্জাবজুড়ে মনোনয়ন পেশ ঘিরে চলছে অশান্তি। রবিবার তুঙ্গে উঠল পরিস্থিতি। বিডিওর দপ্তরের সামনে বচসা থেকে চলল গুলি। জানা গিয়েছে, গুলিবিদ্ধ হয়েছেন আপ নেতা মনদীপ সিং ব্রার। জালালাবাদের সরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় আপ নেতাকে লুধিয়ানার মেডিক্যাল সেন্টারে স্থানান্তর করা হয়। সেখানেও তাঁর শারীরিক অবস্থা যথেষ্ট সংকটজনক।

স্থানীয় আপ বিধায়ক জগদীপ কম্বোজ গোলডির অভিযোগ, বিডিও দপ্তরের সামনে গুলি চালিয়েছেন শিরোমণি অকালি দলের নেতা বরদেব সিং মান। কোনও স্কুল সংক্রান্ত ফাইল সই করাতে বিডিও দপ্তরে এসেছিলেন বরদেব। তাঁর সঙ্গে ছিলেন অকালি দলের আরও কয়েকজন নেতা। কিন্তু বিডিও সেই ফাইলে সই করতে চাননি। স্বভাবতই তাতে ক্ষুব্ধ হন অকালি নেতা। দপ্তর থেকে বেরনোর সময়ে আপ নেতার মুখোমুখি হন বরদেব। বচসা বাড়তেই বরদেব গুলি চালাতে শুরু করেন। তাতেই গুরুতর আহত হন আপ নেতা। তদন্ত শুরু করেছে পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bullet, #Shot, #Fired, #punjab, #politics

আরো দেখুন