রাজ্য বিভাগে ফিরে যান

পুজো মিটেছে, শহরের ট্রাফিক ব্যবস্থা সচল করতে অস্থায়ী ব্যারিকেড সরানোর নির্দেশ পুলিশের

October 17, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজো মিটতেই শহরের ট্রাফিক ব্যবস্থা সচল করতে উদ্যোগী হল কলকাতা পুলিশ। পুজো উপলক্ষ্যে রাস্তায় রাস্তায় অস্থায়ী বাঁশের ব্যারিকেড তৈরি করা হয়েছিল, তা শুক্রবারের মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। পুজো আয়োজক কমিটিগুলোকে ও পূর্ত দপ্তরকে এই সময়সীমা দেওয়া হয়েছে। সন্তোষ মিত্র স্কোয়ার, জগত মুখার্জি পার্ক, কুমারটুলি পার্ক, বাদামতলা আসার সংঘ, ৬৬ পল্লী, চেতলা অগ্রণী ইত্যাদি পুজো মণ্ডপগুলোর বাইরে রাস্তার একাংশজুড়ে অস্থায়ী ব্যারিকেট তৈরি করা।

ছুটি ফুরোতেই অফিসমুখী হয়েছেন আম জনতা। রাস্তায় যানবাহনের চাপ বাড়বে, তাই অস্থায়ী ব্যারিকেড সরিয়ে ফেলার জন্য দ্রুত পদক্ষেপ করছে পুলিশ। রাস্তার দু’দিকে ব্যারিকেড থাকায় ধীর গতিতে চালাতে হচ্ছে গাড়ি। যানজটের সৃষ্টি হচ্ছে। সন্তোষ মিত্র স্কোয়ারের কাছে বিবি গাঙ্গুলী স্ট্রিটে বেশ কয়েকটি জায়গায় অস্থায়ী ব্যারিকেডের ভিতরে অবৈধভাবে পার্ক করা রয়েছে গাড়ি। ব্যারিকেড থাকায় পথচারী থেকে গাড়ি চালক সকলেরই অসুবিধা হচ্ছে। দ্রুত রাস্তা পরিষ্কার করার কাজ শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন পুজো আয়োজকেরা।

একাধিক পুজো কমিটি বৃহস্পতিবার থেকে ব্যারিকেড খুলে ফেলার কাজ শুরু করতে চলেছেন। শুক্রবার থেকে পুজোর ছুটি শেষে খুলবে একাধিক স্কুল। তার আগে সমস্ত ট্রাফিক গার্ডকে অস্থায়ী ব্যারিকেড খুলে ফেলা হয়েছে কি-না তা নিশ্চিতভাবে জানাতে বলা হয়েছে লালবাজার তরফে। পুলিশ, দশমীর পর থেকেই রাস্তার অস্থায়ী ব্যারিকেড, বিভিন্ন বিজ্ঞাপনের কাট আউট ও খাবার বিক্রেতাদের স্টল ফুটপাথ থেকে সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Kolkata, #traffic

আরো দেখুন