দেশ বিভাগে ফিরে যান

পেট্রোল পাম্পে প্রতারণার নতুন কৌশল, কীভাবে সাবধান হবেন?

October 18, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পেট্রোল পাম্পের মিটার শূন্য দেখালে পেট্রোল/ডিজেল ভরা শুরু হয়। এতে আপনি যে পরিমাণ টাকার জ্বালানি ভরতে চাইছে সম্পূর্ণ সেই টাকার পেট্রোল বা ডিজেল পাবেন পাশাপাশি আপনি প্রতারণা থেকে বাঁচবেন এমনটা মনে করা হলেও পাম্পের মিটার শূন্য থাকাটা যথেষ্ট নয়। পেট্রোল পাম্পের মিটারে শূন্য দেখলে আপনার মনে হয় এখন আপনার সঙ্গে কোন রকমের প্রতারণা ঘটছে না। কিন্তু শূন্যের পর পেট্রোল পাম্পের মিটার সরাসরি ৫-৬ এ পৌঁছে যায়। সেই দিকে আপনাকে খেয়াল রাখতেই হবে।

পেট্রোল পাম্পে গ্রাহকদের প্রতারিত হওয়ার একাধিক ঘটনা সামনে আসছে। পেট্রোল পাম্পে ঘটা কেলেঙ্কারি সম্পর্কেও মানুষ সচেতন হচ্ছেন। তাই গ্রাহকদের ঠকানোর জন্য প্রতারকরা নতুন নতুন কৌশল অবলম্বন করছেন।

আপনি যখনই পেট্রোল পাম্পে তেল ভর্তি করতে যান, আপনার সবসময় ১০০,২০০,৫০০ এমন পরিমাণ টাকার পেট্রোল এবং ডিজেল ভরা এড়িয়ে চলা উচিত। এই ধরনের পরিসংখ্যান খুব সাধারণ। অনেক সময় পেট্রোল পাম্পের মেশিনে তেলের পরিমাণ আগে থেকেই সেট করা থাকে। আপনি প্রতারণা এড়াতে ১০৯, ৫৭৫, ১২৫৪ টাকার মতো পরিমাণে তেল ভরুন। পেট্রোল পাম্প থেকে শুধুমাত্র স্বাভাবিক অর্থাৎ নিয়মিত তেল ভরুন। পেট্রোল এবং ডিজেল ভরার সময় সর্বদা আপনার নির্ভরযোগ্য পেট্রোল পাম্পে যান। যেখান সেখান থেকে পেট্রোল-ডিজেল ভরবেন না তাতে প্রতারণার আশঙ্কা থাকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Petrol Fraud, #Petrol Pump Fraud, #Petrol pumps

আরো দেখুন