দেশ বিভাগে ফিরে যান

দিল্লি AIIMS-এ মহিলার শ্লীলতাহানিতে অভিযুক্ত খোদ মুখ্য নিরাপত্তা আধিকারিক! এবার কী রাজধানীতেও হবে প্রতিবাদ?

October 18, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রক্ষকই ভক্ষক! হাসপাতালে নিরাপত্তার দায়িত্ব যার কাঁধে তাঁর বিরুদ্ধেই শ্লীলতাহানির অভিযোগ উঠল দিল্লির এইমসে। এক মহিলার অভিযোগ, দিল্লি এইমস হাসপাতালের মুখ্য নিরাপত্তা আধিকারিক তাঁর শ্লীলতাহানি করেছেন। আরজি কর কান্ডের পর দিল্লির এইমসের চিকিৎসকেরা প্রতিবাদে সামিল হয়েছিলেন। এবার কি তাঁরা আন্দোলনে নামবেন নাকি চুপ থাকবেন, প্রশ্ন উঠছে সমাজ মাধ্যমে।

এইমসেই নিরাপত্তারক্ষী হিসেবে কর্মরত ওই মহিলা। গত ২ অক্টোবর কাজের রস্টার জানার জন্য তিনি অভিযুক্ত আধিকারিকের কাছে গিয়েছিলেন তিনি। তাঁর রাতের ডিউটি বদল করার আবেদন করেন। রস্টার বদল দূরস্থ, তাঁকে যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ। কাজ থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি অবধি দেওয়া হয়। গত ৩ অক্টোবর তফসিলি জাতীয় কমিশনের কাছে অভিযোগ দায়ের করেন মহিলা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নড্ডা ও এইমসের অধিকর্তা এম শ্রীনিবাসের কাছে অভিযোগপত্রের প্রতিলিপি পাঠিয়েছেন নির্যাতিতা। এইমসের প্রশাসনিক ব্লকে ঘটনাটি ঘটে, সেই জায়গায় সিসিটিভি ফুটেজ সংরক্ষিত রাখার আবেদন জানিয়েছেন তিনি। ঘটনার তদন্তে একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠিত হয়েছে।

আরজি করে মহিলা জুনিয়র ডাক্তারকে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তার দাবিতে আন্দোলন জারি রয়েছে। সেই আবহেই দিল্লির এইমসের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Delhi AIIMS, #Delhi AIIMS Hospital, #women physically harassed, #physically harassed

আরো দেখুন