রাজ্য বিভাগে ফিরে যান

চমকহীন প্রার্থী তালিকা! উপনির্বাচনে কাদের টিকিট দিল BJP?

October 20, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বঙ্গের ছয় আসনে উপনির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি। প্রার্থিতালিকায় কোনও চমক নেই, স্থানীয়দেরই অগ্রাধিকার দেওয়া হয়েছে। জেলা নেতৃত্বের পাঠানো নামেই সিলমোহর দিয়েছেন রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব, এমনই খবর মিলছে।

সিতাই বিধানসভা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন দীপক কুমার রায়। মাদারিহাট কেন্দ্রে বিজেপির প্রার্থী রাহুল লোহার। নৈহাটিতে প্রার্থী করা হয়েছে রূপক মিত্রকে। হাড়োয়া বিধানসভায় প্রার্থী বিমল দাস। মেদিনীপুরে বিজেপির হয়ে লড়বেন শুভজিৎ রায়। তালড্যাংরা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে অনন্যা রায় চক্রবর্তীকে।

মেদিনীপুর বিধানসভা কেন্দ্রের প্রার্থী শুভজিৎ দীর্ঘ দিনের বিজেপি কর্মী। শুভজিৎকে প্রার্থী করার প্রস্তাব দিয়েছিলেন জেলার নেতাদের একাংশ। তালড্যাংরার বিজেপি প্রার্থী অনন্যা একদা বাঁকুড়া পুরসভার নির্দল কাউন্সিলর ছিলেন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে সুকান্ত মজুমদারের হাত ধরে তিনি বিজেপিতে যোগ দেন।

ছয় আসনের বিধায়কেরাই গত লোকসভা নির্বাচনে সাংসদ হয়েছেন। তবে বসিরহাটের সাংসদ হাজি নুরুল ইসলামের মৃত্যু হয়েছে। হাড়োয়া আসনের বিধায়ক পদ ছেড়ে তিনি সাংসদ হন। হাড়োয়াতে উপনির্বাচন হচ্ছে। যদিও বসিরহাট লোকসভা আসনে এখনই ভোট হচ্ছে না। সিতাই, মাদারিহাট, নৈহাটি, হাড়োয়া, মেদিনীপুর এবং তালড্যাংড়া আসনে ১৩ নভেম্বর ভোটগ্রহণ হবে। গণনা হবে ২৩ নভেম্বর।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #By-elections

আরো দেখুন