পুজো স্পেশাল বিভাগে ফিরে যান

বড়মা’র পর এবার বোল্লাকালীর দেখা মিলবে শিলিগুড়িতে

October 23, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নৈহাটির বড়মার পর এবার শিলিগুড়ির কালীপুজোয় বালুরঘাটের বোল্লাকালীর দেখা মিলবে। কালীপুজো উপলক্ষ্যে প্রতিটি মণ্ডপে জোর প্রস্তুতি চলছে। হায়দরপাড়ার মহাকাল স্পোর্টিং ক্লাব ও দক্ষিণ ভারতনগর স্পোর্টিং ক্লাবের পুজোর প্রস্তুতি চলছে পুরোদমে।

শিলিগুড়ির হায়দরপাড়া মহাকাল স্পোর্টিং ক্লাব গত বছর নৈহাটির বড়মা’র মূর্তি বানিয়ে পুজো করেছিল। মূর্তির অলঙ্কার-সহ অন্যান্য সবকিছুই ছিল নৈহাটির বড়মা’র মতো। অন্যদিকে, শিলিগুড়ির কালীপুজোয় নয়া চমক হতে চলেছে দক্ষিণ ভারতনগর স্পোর্টিং ক্লাবে বোল্লাকালীর মূর্তি। ১৭ ফুট উচ্চতার বোল্লাকালীর মূর্তি তৈরি হচ্ছে। বালুরঘাটের বোল্লাকালী জাগ্রত। বোল্লাকালীর পুজো দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ বালুরঘাটে ভিড় জমান। অনেকের বালুঘাটে গিয়ে বোল্লাকালী পুজো দেখা হয়নি। শিলিগুড়ির মানুষ যাতে নিজের শহরে বোল্লাকালীর দর্শন করতে পারে তার জন্য এবার বোল্লাকালী মূর্তি বানিয়ে পুজো করতে সিদ্ধান্ত নিয়েছেন উদ্যোক্তারা। নিয়ম মেনে বোল্লাকালীর পুজো হবে।

হায়দরপাড়া মহাকাল স্পোর্টিং ক্লাব এবারও নৈহাটির বড়মা’র মূর্তির আদলেই প্রতিমা বানিয়ে পুজো করতে চলেছে। প্রতিমার উচ্চতা ২১ ফুট। মুকুট ও গয়না নিয়ে মূর্তির উচ্চতা হবে ২৬ ফুট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollakali puja, #Kali Puja 2024, #Bollakali, #siliguri

আরো দেখুন