পুজো স্পেশাল বিভাগে ফিরে যান

বাঁশবেড়িয়ার শুরু হয়ে গেল কার্তিক পুজোর প্রস্তুতি

October 23, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাঁশবেড়িয়ার শুরু হয়ে গেল কার্তিক পুজোর প্রস্তুতি, পুজো উদ্যোক্তারা জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। তৎপর প্রশাসন। কয়েকটি পুজো শতাব্দী প্রাচীন। পুজো উদ্যোক্তারা প্রভাত ফেরি-সহ নানা রকমের অনুষ্ঠান রয়েছে। জমে উঠেছে প্রাক পুজোর আসর। বাঁশবেড়িয়ায় কার্তিক পুজো ঐতিহ্যবাহী। ভাসানযাত্রাও বিখ্যাত।

জানা গিয়েছে, ৬৩টি পুজোর আয়োজন হয়েছে। ৪২টি কমিটি শোভাযাত্রায় অংশ নেবে। কার্তিক পুজো শুরু ১৬ নভেম্বর। শোভাযাত্রা হবে ১৯ নভেম্বর। দশমী থেকে বাঁশবেড়িয়ার কার্তিক পুজোর ঢাকে কাঠি পড়ে। শুরু হয় কাঠামো পুজো। কার্তিক পুজোর মরশুমে পৌরাণিক ও লৌকিক দেবদেবীদের আরাধনার অভূতপূর্ব আসর বসে। কেন্দ্রীয় পুজো কমিটির সঙ্গে পুলিশ ও প্রশাসনের বৈঠকে নিরাপত্তা নিশ্চিত করা, জনজোয়ার নিয়ন্ত্রণ করা নিয়ে আলোচনা হয়েছে।

বাঁশবেড়িয়ার কার্তিক পুজো কেন্দ্রীয় কমিটির কর্মকর্তা ও বাঁশবেড়িয়া পুরসভার চেয়ারম্যান আদিত্য নিয়োগী বলেন, পুজোর আয়োজন নিয়ে বৈঠক হয়েছে। বিপুল দর্শক সমাগমের কথা মাথায় রেখে নিরাপত্তার আয়োজন হবে। বাঁশবেড়িয়াতে জলপথে প্রচুর মানুষ পুজো দেখতে আসেন। নদীপথে যোগাযোগের সুযোগ বাড়ানো হবে। নিরাপত্তার জন্য জলপথেও পুলিশের নজরদারি থাকবে। পুরসভার পক্ষ থেকেও প্রয়োজনীয় সাহায্য করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#kartik puja, #Bansberia, #Kartik Puja 2024

আরো দেখুন