রাজ্য বিভাগে ফিরে যান

ঘূর্ণিঝড় ডানার জের! শিয়ালদহ বিভাগে বাতিল ১৬০টি লোকাল ট্রেন

October 23, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ডানা। আগাম সতর্কতামূলক পদক্ষেপ করল পূর্ব রেলের শিয়ালদহ বিভাগ। ডিআরএম দীপক নিগম জানিয়েছেন, ঘূর্ণিঝড় আশঙ্কায় ১৬০টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বেশ কিছু শাখায় বন্ধ থাকবে ট্রেন চলাচল। বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত শিয়ালদহ থেকে দক্ষিণ শাখার কোনও ট্রেন ছাড়বে না। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে পরের দিন সকাল ৯টা পর্যন্ত দক্ষিণ শাখার কোনও স্টেশন থেকে শিয়ালদহের উদ্দেশ্যে কোনও ট্রেন ছাড়বে না।

শিয়ালদহ ও বারাসত থেকে হাসনাবাদ শাখাতে বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। একই সময়ে হাসনাবাদ থেকেও কোনও ট্রেন বারাসত বা শিয়ালদহের দিকে চলাচল করবে না। ইস্ট-কোস্ট রেলের অনুরোধে ট্রেন বুধ থেকে শুক্রবার পর্যন্ত বেশ কিছু পুরীগামী বেশ কয়েকটি ট্রেন-সহ ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বুধবার দুপুরে ঘূর্ণিঝড়টি পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করতে পারে। যার জেরে উত্তাল থাকবে সমুদ্র।

আরও পড়ুন: উপনির্বাচনে মোট ৮৯ কোম্পানি আধাসেনা নিয়োগ করতে চলেছে নির্বাচন কমিশন

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, ২৩ অক্টোবর, বুধবার কামাক্ষ্যা-বেঙ্গালুরু এক্সপ্রেস, ডিব্রুগড়-কন্যাকুমারী এক্সপ্রেস, কন্যাকুমারী-ডিব্রুগড় এক্সপ্রেস, বেঙ্গালুরু-গুয়াহাটি এক্সপ্রেস, শিয়ালদহ-পুরী দুরন্ত এক্সপ্রেস, শিলচর-সেকেন্দরাবাদ সুপারফাস্ট এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

২৪ অক্টোবর, বৃহস্পতিবার পটনা-এর্নাকুলাম এক্সপ্রেস, কলকাতা-পুরী এক্সপ্রেস স্পেশাল, পুরী-জয়নগর এক্সপ্রেস, পুরী-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস, পটনা-পুরী এক্সপ্রেস স্পেশাল, বেঙ্গালুরু-মুজফ্‌ফরপুর এক্সপ্রেস, মালদহ টাউন-দীঘা এক্সপ্রেস, মালদহ টাউন-দীঘা এক্সপ্রেস, আসানসোল-হলদিয়া এবং হলদিয়া-আসানসোল এক্সপ্রেস বাতিল করা হয়েছে। শুক্রবার আসানসোল-হলদিয়া এবং হলদিয়া-আসানসোল এক্সপ্রেস বাতিল করা হয়েছে। শুক্রবারের পুরী-কলকাতা এক্সপ্রেস স্পেশাল ট্রেনটিও বাতিল করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#sealdah, #cyclone alert, #cyclone dana, #Dana, #dana cyclone, #train

আরো দেখুন