রাজ্য বিভাগে ফিরে যান

আশঙ্কা এবং মোকাবিলার প্রস্তুতি থাকলেও বাংলায় তেমন প্রভাব ফেলল না সাইক্লোন ডানা, স্বস্তিতে প্রশাসন

October 25, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পূর্বাভাস মতো বৃহস্পতিবার রাত ১১টা ১২ মিনিটে ধামড়া এবং ভিতরকণিকার মাঝামাঝি সাইক্লোন ডানা-র ল্যান্ডফলের প্রক্রিয়া শুরু হওয়ার পর প্রায় ৯ ঘণ্টা ধরে চলে সেই প্রক্রিয়া, জানিয়েছে আবহাওয়া দপ্তর। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ল্যান্ডফল হয়েছে ‘ডানা’র। আছড়ে পড়ার সময়ে ১১০ কিমি বেগে ঝড় হয়েছে বাংলা এবং ওড়িশার উপকূলবর্তী এলাকাগুলোতে। তবে মারাত্মক ক্ষয়ক্ষতির খবর মেলেনি এখনও পর্যন্ত।

জানা যাচ্ছে, ‘ডানা’র ল্যান্ডফলের জেরে ওড়িশায় প্রচুর গাছ ভেঙে পড়ার খবর মিলেছে। ধামড়ার একাধিক এলাকায় গাছ পড়ে বন্ধ হয়ে গিয়েছে রাস্তা। তবে ইতিমধ্যেই উপড়ে পড়া গাছ কাটার কাজ শুরু হয়েছে সেখানে। ঘূর্ণিঝড় আছড়ে পড়ার পর থেকেই প্রবল বৃষ্টি হচ্ছে ওড়িশার একাধিক জেলায়।

আশঙ্কা এবং মোকাবিলার প্রস্তুতি থাকলেও সাইক্লোন ডানা বাংলায় তেমন প্রভাব ফেলতে পারেনি । এমনকি রাজ্যের উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা থেকেও এখনও পর্যন্ত কোনও বড় ক্ষয়ক্ষতির খবর আসেনি। দমকা হাওয়ায় গঙ্গাসাগরের বিভিন্ন এলাকায় গাছ পড়ে কিছু রাস্তা অবরুদ্ধ হয়ে যায়, তবে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা গাছ কেটে সেই সমস্ত রাস্তা পরিষ্কার করছেন।

শুক্রবার ভোর থেকে কলকাতায় এক নাগাড়ে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া দফতর জানিয়েছে, দিনভর বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এর মধ্যে অতি ভারী বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Weather Update, #cyclone dana, #dana cyclone

আরো দেখুন