রাজ্য বিভাগে ফিরে যান

দুর্যোগের সুযোগ নিয়ে কেউ কেউ ‘দুষ্টুমি’ করতে পারে, অশান্তির ছক হতে পারে, সাবধান করলেন মুখ্যমন্ত্রী

October 25, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শেষপর্যন্ত বৃহস্পতিবার গভীর রাতে প্রতিবেশী ওড়িশার উপকূলে ঘূর্ণিঝড় ‘ডানা’র ল্যান্ডফল হলেও তার প্রভাবে শুক্রবার দিনভর এ রাজ্যে লাগাতার বৃষ্টি চলছে। শহর কলকাতা থেকে দক্ষিণবঙ্গ ও পশ্চিমের জেলাগুলি সারাদিনই ভিজছে অঝোরধারায়।

তবে দুর্যোগ-পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক রাখতে কোনও শিথিলতা রাখতে চাইছে না নবান্ন। শুক্রবার দুপুরে রাজ্য প্রশাসনের এই মনোভাবের কথা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠক থেকে জেলা প্রশাসনের আধিকারিকদের কাছে সংশ্লিষ্ট জেলার পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নেন তিনি। সেখানে বসেই প্রয়োজনীয় নির্দেশ দেন। সামগ্রিক ভাবে গোটা রাজ্যের জন্যই প্রশাসনিক আধিকারিকদের একাধিক নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। বিশেষ ভাবে নজর দিতে বলেন উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার পরিস্থিতির উপরে।

তারই মাঝে সতর্ক করলেন অশান্তি নিয়ে। বললেন, ”দুর্যোগের সুযোগ নিয়ে কেউ কেউ দুষ্টুমি করতে পারে, অশান্তির ছক হতে পারে। দাঙ্গার একটা পরিস্থিতি হয়েছিল। পুলিশ, গোয়েন্দাদের খুব সতর্ক থাকতে হবে। সামনে কালীপুজো, জগদ্ধাত্রী পুজো। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে। সীমান্ত থেকেও দুষ্টু লোক ঢুকতে পারে। তা যাতে না হয়, পুলিশকে বলছি, সেদিকে নজরদারি বাড়াতে হবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Nabanna, #cyclone, #cyclone dana, #Dana, #dana cyclone, #Mamata Banerjee

আরো দেখুন