দেশ বিভাগে ফিরে যান

ছোট্ট মেয়ের চিকিৎসা না করে ক্রিকেট খেলছিলেন চিকিৎসকরা, মৃত্যুর কোলে ঢোলে পড়ল শিশুকন্যা

October 25, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: যোগী রাজ্যের সরকারি হাসপাতালে অবহেলার অভিযোগ উঠল। আর এই অবহেলার জন্য একজন পাঁচ বছর বয়সের মেয়ের প্রাণ চলে গেল। ডাবল ইঞ্জিন’ সরকার উত্তরপ্রদেশে ঘটনাটি ঘটেছে বদাউনের সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক অরুণ কুমার জানিয়েছেন, মৃত শিশুটির নাম সোফিয়া। বুধবার দুপুরে জ্বরে আক্রান্ত শিশুটিকে হাসপাতালে এনেছিলেন তার বাবা নিজাম। অভিযোগ, সে সময় হাসপাতালে কোনও শিশুরোগ বিশেষজ্ঞ ছিলেন না। এক কর্মচারীর কথামতো ডাক্তারের খোঁজে হাসপাতালের এঘর থেকে ওঘর ছুটে বেড়ান শিশুটির বাবা। কিন্তু কারও দেখা মেলেনি।

কোনও চিকিৎসা না পেয়ে মেয়ের অবস্থা খারাপ হতে শুরু করে। সেই অবস্থাতেই মেয়েকে নিয়ে মেডিক্যাল কলেজ থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি দেখতে পান, হাসপাতালের চিকিৎসক ও স্টাফরা ক্রিকেট ম্যাচ খেলতে ব্যস্ত। একরত্তি সন্তানের জীবনরক্ষায় তাঁদের কাছে গিয়ে কাকুতি-মিনতি শুরু করেন নিজাম। কিন্তু ক্রিকেট ম্যাচ ছেড়ে কেউ শিশুটির চিকিৎসায় এগিয়ে আসেননি বলে অভিযোগ। কিছুক্ষণের মধ্যেই সোফিয়া মৃত্যুর কোলে ঢোলে পড়ে।

সরকারি হাসপাতালে এই অবহেলার অভিযোগের তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সন্তান হারানো পিতা নাজিমের আরও দাবি, একের পর এক ঘরে ঘুরে বেরিয়েছি। কাউকে পাওয়া যায়নি। তাই মেডিকেল কলেজ থেকে বেরিয়ে এসেছিলাম। বাইরে এসে দেখি ডাক্তাররা এবং স্বাস্থ্য পরিষেবা দেওয়ার কর্মীরা ক্রিকেট ম্যাচ খেলছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#hospital, #Death, #Girl

আরো দেখুন