রাজ্য বিভাগে ফিরে যান

বিহারের এক্সিট পোল ও ট্রাম্পের পরাজয়ে বেহাল বিজেপি, কটাক্ষ তৃণমূলের

November 8, 2020 | 2 min read

বিহারের এক্সিট পোলের ফলাফল (Bihar Election Exit Poll) ও ট্রাম্পের শোচনীয় হারে প্রবল অস্বস্তিতে নরেন্দ্র মোদীর দল (Narendra Modi)।

গত বছর সেপ্টেম্বরের ২২ তারিখ যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনে ‘হাউডি মোদি’ সভায় প্রায় ৫০ হাজার ভারতীয় বংশোদ্ভূত ও প্রবাসী ভারতীয়ের সামনে কূটনীতির বেড়া টপকে ‘আব কি বার ট্রাম্প সরকার’ বা ‘আসছে ট্রাম্প সরকার’ স্লোগান দিয়েছিলেন মোদি। ভারতীয় ভোটারদের কাছে টানতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে হওয়া সেই সমাবেশের ভিডিও নির্বাচনী প্রচারণায় ফলাও করে প্রচার করেছে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের রিপাবলিকান শিবির। ‘ভিডিও প্রচারণায়’ তুলে ধরা হয় ট্রাম্প-মোদির যৌথ জনসভার কিছু ক্লিপস-ও।

এখন ট্রাম্পের (Donald Trump)পরাজয় বা বাইডেনের (Joe Biden) জয়ের পর (US Election Result 2020) মোদির ‘আব কি বার ট্রাম্প সরকার’ স্লোগান প্রবলভাবে সমালোচিত হয় বিভিন্ন রাজনৈতিক মহলে।

এ প্রসঙ্গে রাজ্য বিজেপি ও মোদীকে তুলোধোনা করে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস (AITC) এক বিবৃতি প্রকাশ করেছে।

এই বিবৃতিতে বলা হয়

বিহারের এক্সিট পোলের ফলাফল ও ট্রাম্পের শোচনীয় হার দেখে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের শোচনীয় অবস্থা। উনি এখন সোজা ভাবে ভাবতেই ভুলে গেছেন!

আজকের সভায় ওনার ভুলভাল বক্তব্য শুনে মনে হল সাম্প্রতিক এই দুই ফলাফল ওনাকে ভীষণ ভাবে প্রভাবিত করেছে। বাজারে পেঁয়াজ ও আলুর দাম বৃদ্ধি পাওয়ার একমাত্র কারণ বিজেপি সরকারের ত্রুটিপূর্ণ নীতি। বিজেপির দুর্বল ব্যবস্থাপনার ফলেই এই সমস্যাগুলির সম্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষকে। এছাড়াও মনে রাখতে হবে, আজ থেকে ঠিক চার বছর আগে, এই সরকার নোটবন্দির মত দুর্ভাগ্যজনক পদক্ষেপ নিয়েছিল।

এটা দিলীপ ঘোষের ভুয়ো খবর ছড়িয়ে দেওয়ার একটি ইচ্ছাকৃত প্রচেষ্টা। এই জাতীয় মানহানিকর, অপ্রমাণিত খবর প্রচার করার আগে সমস্ত সংবাদমাধ্যমগুলির ফ্যাক্টচেক করা উচিত। তিনি কোন ভিত্তি বা প্রমাণ ছাড়াই যা বলেছেন তা মানহানির মামলার পক্ষে উপযুক্ত। বিজেপি-র হতাশা দিনে দিনে প্রকাশ পাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #bjp, #tmc, #US Election 2020

আরো দেখুন