রাজ্য বিভাগে ফিরে যান

অগণতান্ত্রিক শক্তির কাছে মাথানত করবে না বাংলাঃ মমতা বন্দ্যোপাধ্যায়

December 17, 2020 | < 1 min read

বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার কনভয়ের উপর হামলার ঘটনায় রাজ্যের তিন পদস্থ আইপিএস অফিসারকে বেনজির ভাবে কেন্দ্রে ডেপুটেশনে বদলির নির্দেশ দেয় নরেন্দ্র মোদী সরকার (Modi Government) । আর তা নিয়েই কেন্দ্র-রাজ্য সংঘাত চরমে পৌঁছেছে।

এই তিন জন আইপিএস অফিসারের এক জন হলেন প্রেসিডেন্সি রেঞ্জের ডিআইজি প্রবীণ ত্রিপাঠি, এডিজি (দক্ষিণবঙ্গ) রাজীব মিশ্র এবং ডায়মন্ডহারবারের পুলিশ সুপার ভোলানাথ পান্ডে।

আজ এই বিষয়ে একটি ট্যুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি লেখেন, রাজ্য সরকারের প্রতিবাদ সত্ত্বেও রাজ্যে কর্মরত তিনজন আইপিএস অফিসারের ডেপুটেশন (Deputation) নিয়ে কেন্দ্রীয় সরকার যা করছে, তা ১৯৫৪ সালের আইপিএস ক্যাডার আইনের আপৎকালীন ব্যবস্থার অপপ্রয়োগ মাত্র।

তিনি লেখেন, এই অপপ্রয়োগের মাধ্যমে কেন্দ্র শুধু যে ইচ্ছাকৃত রাজ্যের নিজস্ব ক্ষেত্রে হস্তক্ষেপ করছে তা নয়, রাজ্যে কর্মরত আধিকারিকদের এর মাধ্যমে চূড়ান্ত অপমান ও অশ্রদ্ধা করা হল। নির্বাচনের ঠিক আগে এরকম পদক্ষেপ নেওয়া দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর পরিপন্থী। এবং এটা সম্পূর্ণ অসাংবিধানিক ও অস্বীকার্য।

তিনি আরও বলেন, রাজ্যের মেশিনারিকে ধোঁকার মাধ্যমে দখল করার কেন্দ্রের এই প্রচেষ্টাকে আমরা বরদাস্ত করবো না। বাংলা এই অগণতান্ত্রিক এবং সম্প্রসারণবাদী শক্তির কাছে মাথানত করবে না। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #IPS

আরো দেখুন