পেটপুজো বিভাগে ফিরে যান

Domino’s এবার বিক্রি করবে বিরিয়ানি

December 17, 2020 | < 1 min read

ইটালিয়ান কিংবা চাইনিজ! দেশ বিদেশে রকমারি খাবার হার মেনে যায় বিরিয়ানির কাছে। এই মুঘলাই ডিশ জিভে জল এনে দেয় আপামর ভারতবাসীর। একেক রাজ্যে বিরিয়ানির একেক রকম স্বাদ-গন্ধ। তবে বিরিয়ান প্রেমিকের সংখ্যা নেহাত কম নয়। তাই এবার বিরিয়ানি ব্যবসায় নামল ‘ডোমিনোজ’-এর মালিক।

রমরমিয়ে ইটালিয়ান খাবার অর্থাৎ পিৎজা, বার্গারের ব্যবসা করে ডোমিনোজ। আর সেই ডোমিনোজ পিৎজা প্রস্তুতকারী সংস্থা হল Jubilant FoodWorks Limited (JFL). সেই সংস্থাই এবার বিরিয়ানি তৈরি করার সিদ্ধান্তের কথা জানিয়েছে। ব্র্যান্ডের নাম ‘Ekdum’.

এক রকমের নয়, দেশের বিভিন্ন জায়গার অন্তত ২০ রকমের বিরিয়ানির সম্ভার বানাচ্ছে এই সংস্থা। এর মধ্যে রয়েছে হায়দরাবাদি নিজামি বিরিয়ানি, লখনউই নবাবি বিরিয়ানি, কলকাতা বিরিয়ানি, বাটার চিকেন বিরিয়ানি ইত্যাদি।

শুধু বিরিয়ানি নয়, মুঘলাই খাবারের সম্ভার তৈরি করছে এই সংস্থা। থাকছে কাবাব, কারি, রুটি, রায়তা, চাটনি, ডেজার্ট। বিরিয়ানির দাম শুরু হচ্ছে ৯৯ টাকা থেকে। সাধারণের যেন সাধ্যের মধ্যেই থাকে, তেমন ভাবে এই প্রোডাক্ট বিক্রি করতে চাইছে এই সংস্থা।

এছাড়া প্যাকেজও হবে ইকো-ফ্রেন্ডলি। ট্যাম্পার প্রুফ এবং মাইক্রোওয়েভে ব্যবহার করা যাবে, এমন প্যাকেটই রাখছে এই সংস্থা।

Jubilant FoodWorks Limited নামে এই সংস্থার দুই কর্ণধার শ্যাম এস ভারতীয় এবং হরি এস ভারতীয় জানান, প্রোফাইল এক্সপ্যানশনের জন্যই তাঁরা এমন একটা সিদ্ধান্ত নিয়েছেন। Ekdum-এর ভবিষ্যৎ নিয়ে তাঁরা যথেষ্ট আত্মবিশ্বাসী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Biriyani, #Dominoz

আরো দেখুন