রাজ্য বিভাগে ফিরে যান

পরিবারতন্ত্রে ভরা বিজেপি: কল্যাণ

December 19, 2020 | 2 min read

মেদিনীপুরে আজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভার পরই বিজেপির বিরুদ্ধে আক্রমণের সুর চড়াল তৃণমূল। লুটেরাদের দল আখ্যা দিয়ে দলের তরফে কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee) দাবি করেন, বিজেপি দেশকে বিক্রি করে দিচ্ছে।

বিজেপির (BJP) দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) গত ১০ বছরের বাংলার মানুষের জন্য যা করেছেন, সেই সাফল্য দিয়েই তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হবেন। তাঁর যেসব প্রকল্প ইতিমধ্যেই দেশ বিদেশে প্রকল্প হিসেবে প্রতিযোগিতায় সাফল্য অর্জন করেছে, তারও খতিয়ান তুলে ধরেন তিনি। বিজেপি দলকে তিনি মিথ্যের আবর্জনায় ভরা, মিথ্যেবাদী, দাঙ্গাবাজদের দল বলে অভিহিত করেন। ২০২১ সালের নির্বাচনে বিজেপি ৫০টা আসনও পাবেনা।

তিনি বলেন, মেদিনীপুরে বিশ্বের সবথেকে দুর্নীতিগ্রস্ত দলের সভা একটু আগে শেষ হল। একটা ছোট খেলার মাঠও ভরেনি। যে কজন এসেছিল, সকলেই বাইরের লোক। দিলীপ ঘোষের সময় থেকে লোক বেরোতে শুরু করে অমিত শাহের সময় মাঠ প্রায় ফাঁকা।

বিজেপিকে আরও আক্রমণ করে কল্যাণ বলেন, অমিত শাহ রাজ্যের ইতিহাস জানে না । মমতা বন্দ্যোপাধ্যায়কে কংগ্রেসকে বিতাড়িত করার পর তিনি নতুন দল করেছিলেন। সেটাই তৃণমূল কংগ্রেস। অমিত শাহ না জেনে মন্তব্য করছেন। আজকে যারা বিভিন্ন দল ছেড়ে যোগ দিল, তাদের এই দলবিরোধী কাজের সাফাই দিতে এই মিথ্যে বলছে। কিছুদিন আগেও যারা মোদী বিরোধিতা করেছে, আজ তারা বিজেপিতে।

অমিত শাহ (Amit Shah) আজ তাদের সভা থেকে তৃণমূলের অনেক নেতাকে ব্যক্তি আক্রমণ করেন। ওঠে পরিবারতন্ত্রের কথা। সেই প্রসঙ্গে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, কেন এই ব্যক্তি আক্রমণ? পরিবারতন্ত্র কি অধিকারী পরিবারে নেই? অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পরেই কী করে তাঁর ছেলে জয় শাহ বিসিসিআই সেক্রেটারি হল বিনা যোগ্যতায়?

কল্যাণের স্পষ্ট কথা, মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী করেছে বাংলার মানুষ। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কেউ মুখ্যমন্ত্রী হতে চায় না। বিজেপি নিজেই এখন পরিবার তন্ত্রে ঢুকে গেছে।

কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি লুটেরাদের পার্টি, কালোবাজারিদের সাহায্যকারী দল। দেশের সব টাকা নিয়ে চলে যাচ্ছে আর ক্ষমতার অপব্যবহার করছে। অন্য দল না ছাড়লে এজেন্সি দিয়ে হুমকি দিচ্ছে। আর্থিক অবস্থা নিয়ে বলতে অমিত শাহের লজ্জা করলো না? ২০১৪ সালে দেশের জিডিপি (GDP) বৃদ্ধির হার ছিল ১০.৫ শতাংশ যা বর্তমানে – ৭.৫শতাংশ। ব্যাঙ্ক লুটেরাদের আজ পর্যন্ত দেশে ফেরাতে পারলেন না। নিজেরা দেশের সব বেচে দিয়ে লোককে তোলাবাজ বলছেন? তিনি বিজেপিকে কৃষক বিরোধী দলও বলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #kalyan-banerjee

আরো দেখুন