দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বিশ্বভারতীকে ঘিরে ঘৃণ্য রাজনীতি চলছে: বোলপুরে মমতা

December 29, 2020 | 2 min read

আজ বোলপুরে লজ মোড় থেকে জামবুনি মোড় পর্যন্ত পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পদযাত্রার শেষে বক্তব্য গিয়ে তিনি বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানান। বিশ্বকবির তৈরি বিশ্বভারতীকে যেভাবে আশালীন আক্রমণ করা হচ্ছে তার প্রতিবাদে গর্জে ওঠেন মমতা। গ্রামে গ্রামে তৃণমূলের বঙ্গধ্বনি যাত্রা কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয় আজ। 

মমতা বলেন, রবি ঠাকুরের বাংলায় যারা ফেক পলিটিক্স, ঘৃণ্য রাজনীতির আমদানি করেছে তাদের বাংলার মানুষ মানবে না। সংকীর্ণ ভাষায় কথা বলা আমাদের সংস্কৃতি না। আমি ওদের মতন কুকথা বলে সম্মান নষ্ট করতে চাই না। জনগণমন নাকি পরিবর্তন করবে, করে দেখুক একবার। 

বিজেপির নেতাদের ঘন ঘন বাংলা সফরকে কটাক্ষ করে তিনি বলেন, নির্বাচনের জন্য বিজেপি এখন বাংলায় সপ্তাহে একবার করে আসছে। ফাইভ স্টারের খাবার কিনে নিয়ে গিয়ে আদিবাসীদের ঘরে বসে খাচ্ছে। বাংলার তপশিলি, আদিবাসীদের অপমান করার কোন অধিকার ওদের নেই। 

মমতা বলেন, আমরা ৩৬৫ দিন বাংলার মণীষীদের স্মরণ করি শুধু নির্বাচনের সময় নয়। বাংলার সংস্কৃতি, বাংলার মেরুদন্ড ভাঙার চক্রান্ত চলছে। ওরা নাকি নতুন বাংলা গড়ার স্বপ্ন দেখাচ্ছে। যারা গান্ধীজিকে খুন করলো তারা ওদের নেতা, যারা রবি ঠাকুরকে অপমান করলো তারা ওদের নেতা। বিজেপি র স্ট্যাম্প মারা একজন কে খুঁজে নিয়ে এল বিশ্বভারতীর উপাচার্য হিসেবে, আর খুঁজে পেলো না? বিশ্বভারতীকে দাঙ্গার জায়গায় পরিণত করছে। 

বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। বলেন, নির্বাচন এলেই টাকা বিলোতে শুরু করে, বিজেপি। টাকা দিয়ে এমএলএকে কিনছে, ভাবছে এভাবে তৃণমূল কে খেয়ে নেবে, ওত সোজা নয়। তৃণমূল যখন তৈরী হয়েছিল একটা চারা গাছ ছিল আর এখন বটবৃক্ষ হয়েছে।

মমতার চ্যালেঞ্জ, হাজার হাজার কোটি টাকা সম্পত্তি আর এজেন্সি নিয়ে ওরা বাংলা দখল করতে আসছে, নতুন বর্গী আসছে রাজ্যে, এই বর্গী, দস্যু, দাঙ্গাবাজ দের হাত থেকে বাংলাকে বাঁচান। বিজেপিকে ভোকাট্টা করে দিন। আমাদের মিছিলে কয়েকটা ফ্ল্যাগ আর হাজার হাজার মানুষ আর ওদের ওখানে হাজার হাজার পতাকা আর গুটিকয়েক মানুষ, আর ওই পতাকা এজেন্সির লোক দিয়ে বওয়াচ্ছে। 

বিজেপির চাকরির প্রতিশ্রুতিকেও কটাক্ষ করেন তিনি। বলেন, কৃষকদের আন্দোলন চলছে এক মাস ধরে, এখন ও কি করতে পেরেছো? ভাষণ আর বাণী দিয়ে যাচ্ছে শুধু। আমাদের ৮৫,০০০ কোটি টাকা আটকে রেখেছে আর বলছে জিতলে চাকরি দেবে। কিচ্ছু দেবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Bolpur, #tmc rally, #Mamata Banerjee

আরো দেখুন