দেশ বিভাগে ফিরে যান

ডিজিটাল গভর্ন্যান্সে সেরা বাংলা

December 31, 2020 | < 1 min read

ডিজিটাল গভর্ন্যান্সে (Digital Governance) সেরার স্বীকৃতি পেল মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার। পশ্চিমবঙ্গের (West Bengal) সাথে এই সম্মান পেয়েছে হরিয়ানা, উত্তরপ্রদেশ এবং তামিলনাড়ু।

গত ৩০শে ডিসেম্বর, রবিশঙ্কর প্রসাদের কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের (Ministry of Electronic and Information Technology) উদ্যোগে ডিজিটাল ইন্ডিয়া অ্যাওয়ার্ড ২০২০ (Digital India Award 2020) দেওয়া হয়। মন্ত্রকের তরফে আয়জিত এক ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind) পুরস্কার তুলে দেন প্রাপকদের হাতে।

অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন নানাবিধ কর্মকান্ড, মূলত প্রশাসনিক স্তরে বিভিন্ন উদ্যোগমূলক কাজের নিরিখে মোট সাতটি ক্যাটাগরিতে প্রতিবছর এই পুরস্কার দেওয়া হয়। অতিমারির সময় উদ্ভাবনি প্রক্রিয়ায় এই সম্মান পেয়েছে ই- সঞ্জীবনী, কোভিড-১৯ নমুনা সংগ্রহ প্রক্রিয়া, আপদা সম্পুর্তি পোর্টাল ও প্রবাসী শ্রমিক রোজগার সেতু পোর্টাল।

কেন্দ্রীয় মন্ত্রকের অধীন ডিপার্টমেন্ট অফ জাস্টিস, ডাক বিভাগ, রসায়ন ও সার বিভাগ ও ল্যান্ড রিসোর্স বিভাগের দখলে গেছে ডিজিটাল গভর্ন্যান্স কৃতিত্বের এই বিশেষ সম্মান। ডিজিটাল ভারত জুরি অ্যাওয়ার্ড পেয়েছে আরোগ্য সেতু অ্যাপ।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #ramnath kovind, #Digital Governance, #Digital India Award 2020

আরো দেখুন