দেশ বিভাগে ফিরে যান

ফের গডসেকে ‘দেশভক্ত’ বললেন বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা

January 13, 2021 | < 1 min read

আবারও নাথুরাম গডসেকে (Nathuram Godse) ‘দেশভক্ত’ বলে বসলেন বিতর্কিত বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর (Sadhvi Pragya Singh Thakur)। কালই মধ্যপ্রদেশে মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) হত্যাকারী নাথুরামের নামে খোলা লাইব্রেরি ‘গডসে জ্ঞানশালা’ বন্ধ করে দিয়েছে পুলিশ। আজ সেই প্রসঙ্গ তুলে কংগ্রেস সাংসদ দিগ্বিজয় সিং টুইট করে ক্ষোভ উগরে দিয়ে জানান, নাথুরামকে মহিমান্বিত করার চেষ্টা করছেন যাঁরা, তাঁদের লজ্জা হওয়া উচিত। সেই টুইটেরই পালটা দিতে গিয়ে ওই মন্তব্য করেন সাধ্বী।

ঠিক কী বলেছেন তিনি? এদিন দিগ্বিজয়ের টুইটের প্রতিক্রিয়া দিতে গিয়ে সাধ্বী বলেন, ‘‘দেখুন, কংগ্রেস বরাবরই দেশভক্তদের গালাগালি দিয়েছে। উনি আগে ‘গেরুয়া সন্ত্রাসের’ কথাও বলেছেন। এর থেকে খারাপ আর কী হতে পারে?’’ প্রসঙ্গত, এর আগে সংসদে নাথুরামকে ‘দেশভক্ত’ বলে বিতর্কে জড়িয়েছিলেন সাধ্বী। পরিস্থিতি এমন দিকে গড়ায়, ক্ষমা চাইতে বাধ্য হন নেত্রী। এবার আরও একবার পুনরাবৃত্তির পথে হাঁটলেন তিনি।

বুধবার দিগ্বিজয় সিং তাঁর টুইটে লেখেন, ‘‘মহামান্য মদনমোহন মালব্যজি, যিনি মহাত্মা গান্ধীর সঙ্গী ও অনুগত ছিলেন, তিনিই হিন্দু মহাসভার প্রতিষ্ঠাতা। তিনি সর্বভারতীয় কংগ্রেসের তিনবারের সভাপতিও। আর আজ হিন্দু মহাসভার সদস্যরা মহাত্মা গান্ধীর খুনি নাথুরামের প্রশস্তি গাইছে! কিছু তো লজ্জা থাকা উচিত। এর পিছনে কার লুকনো অ্যাজেন্ডা রয়েছে?’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Sadhvi Pragya Thakur

আরো দেখুন