বিবিধ বিভাগে ফিরে যান

‘ডেইলি মেল’-এর শিরোনামে লাল-হলুদ, বিলেতের সংবাদপত্রে ইস্টবেঙ্গল

January 17, 2021 | < 1 min read

ব্রিটেনের প্রথম সারির সংবাদপত্র ‘ডেইলি মেল’-এর শিরোনামে চলে এল কলকাতার এসসি ইস্টবেঙ্গল (sc east bengal)। এটা সম্ভব হয়েছে রবি ফাওলারের (robbie fowler) হাত ধরে। রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে নামছে লিভারপুল ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এই ম্যাচে ‘ডেইলি মেল’-এর বিশেষজ্ঞদের প্যানেলে রয়েছেন লাল-হলুদ কোচ ফাওলার। তাঁর পরিচয় দিতে গিয়ে এই সংবাদপত্র শিরোনাম করেছে, ‘ইস্টবেঙ্গল’স নিউ বস’, অর্থাৎ ইস্টবেঙ্গলের নতুন কোচ।

ফাওলার ছাড়াও তাদের প্রতিবেদনে উঠে এসেছে এসসি ইস্টবেঙ্গলের ড্যানি ফক্স (danny fox), অ্যান্টনি পিলকিংটন (anthony pilkington) এবং ইন্ডিয়ান সুপার লিগের কথাও। ব্রিটেনের অন্যতম সেরা সংবাদপত্রে এই প্রতিবেদনটিকেই সবথেকে প্রাধান্য দেওয়া হয়েছে। তার শিরোনামের প্রথম শব্দটিই ‘ইস্টবেঙ্গল’। আইএসএলে এসসি ইস্টবেঙ্গল খুব একটা ভাল খেলতে না পারলেও ‘ডেইলি মেল’-এ জায়গা পাওয়ায় লাল-হলুদ ভক্তদের মুখে অবশ্যই হাসি ফুটবে।

জেমি রেডন্যাপ, স্টিভ ম্যাকমানামান, ডেভিড জেমস ও মার্ক রাইটের সঙ্গে লিভারপুলের বিশেষজ্ঞ হিসেবে ‘ডেইলি মেল’ (daily mail) তাদের প্যানেলে রেখেছে কিংবদন্তি ফাওলারকেও। তাঁর পরিচয় দিতে গিয়ে তারা লিখেছে, ‘‘২০২০ সালের অক্টোবরে ইন্ডিয়ান সুপার লিগের দল ইস্টবেঙ্গলের দায়িত্ব নিয়েছেন ফাওলার। সেখানে তিনি আয়ারল্যান্ডের উইঙ্গার অ্যান্টনি পিলকিংটন এবং বার্নলে ও নটিংহ্যাম ফরেস্টের প্রাক্তন ডিফেন্ডার ড্যানি ফক্সকে কোচিং করাচ্ছেন। সারা পৃথিবী জুড়ে কোচিং করিয়ে ফাওলার এখন ভারতে।’’

আপাতত ৩ পয়েন্টের ব্যবধানে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটে়ড। দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল। ম্যাঞ্চেস্টারের পয়েন্ট ১৭ ম্যাচে ৩৬। সমসংখ্যক ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৩৩। স্বাভাবিক ভাবেই রবিবারের ম্যাচের ওপর অনেকটাই নির্ভর করছে এবারের লিগের ভবিষ্যৎ।

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #Daily Mail

আরো দেখুন