রাজ্য বিভাগে ফিরে যান

বিমার টাকা বাড়িয়ে ১০ লক্ষ করা হল, স্বাস্থ্যকর্মী-সহ পুলিশরাও এর আওতায় আসবেন – ঘোষণা মমতার

March 30, 2020 | < 1 min read

এবার আর শুধু স্বাস্থ্যকর্মী নয়, পুলিশ কর্মী-সহ সব ধরনের আপাতকালীন কর্মীদের জন্য স্বাস্থ্যবিমার কথা ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, ৫ লক্ষ টাকার বিমা বাড়িয়ে এদিন ১০ লক্ষ টাকা করা হবে বলেও জানান তিনি। এদিন ভিডিও কনফারেন্সে রাজ্যের সকল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসে আলোচনা চলাকালীন এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

সোমবার বৈঠক শুরু হওয়ার পরই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ থেকে বেশ কিছু অভিযোগ উঠে আসতে শুরু করে। সেখানে পিপিই কিটের পাশাপাশি অন্যান্য সরঞ্জামের অভাব রয়েছে বলে জানান চিকিৎসকরা। মমতা আশ্বাস দেন, আগামীকালের মধ্যে অতিরিক্ত পিপিই কিট উত্তরবঙ্গ মেডিক্যালে পৌঁছে যাবে। গতকাল করোনায় উত্তরবঙ্গের মৃত্যুর পর সেখানকার স্বাস্থ্যকর্মীদের মধ্যে আতঙ্ক বৃদ্ধি পেয়েছে। ফলে সাফাইকর্মী পাওয়া যাচ্ছে না বলে জানায় কর্তৃপক্ষ। সেই শুনে মমতা সাফাইকর্মীদের বেতন বৃদ্ধি করে দেওয়ার নির্দেশ দেন।

করোনা যুদ্ধে যারা শরিক হয়েছেন তাদের জন্য ইতিমধ্যেই মাথাপিছু ৫ লক্ষ টাকার বিমার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। যার মেয়াদ ছিল ১৫ এপ্রিল পর্যন্ত। সেই বিমার মেয়াদ বাড়িয়ে এদিন মে মাস পর্যন্ত করার নির্দেশ দেন মমতা। বিমার টাকা বাড়িয়ে করেন ১০ লক্ষ। জানান, চিকিৎসাকর্মী ছাড়াও পুলিশ ও অন্যান্য বেশ কিছু ক্ষেত্রের কর্মীরা এই সময়ে প্রচুর কাজ করছেন। তাদের সবাইকে এই বিমার আওতায় নেওয়া হবে। সরকারি ছাড়াও বেসরকারি ক্ষেত্রের কর্মীরা এর আওতায় থাকবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Doctor, #police, #Insurance money, #health workers

আরো দেখুন