প্রযুক্তি বিভাগে ফিরে যান

করোনার প্রকোপে হোয়াটস অ্যাপের ভিডিও স্ট্যাটাসের দৈর্ঘ্য

April 2, 2020 | < 1 min read

সোশ্যাল মিডিয়ার বাড়বাড়ন্তর সময়ে WhatsApp-এর জুড়ি মেলা ভার। এই তো কয়েকদিন আগেই Android এবং iOS প্ল্যাটফর্মের জন্য ডার্ক মোড নিয়ে এল WhatsApp। এবার থেকে WhatsApp-এ আর ১৫ সেকেন্ডের বেশী কোনও ভিডিয়ো স্টেটাসে দেওয়া যাবে না। শুধু ভারতের ক্ষেত্রেই আপাতত এই নিয়ম প্রযোজ্য।

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে বিশ্বের নানান প্রান্তে চলছে লকডাউন। বাড়িতে বসে মানুষের কাছে বিনোদনের একমাত্র উপায় তার ফোন। আর এই সময় যদি নেটের স্পিড কম থাকে তাহলে সর্বনাশ। 

ঠিক এই দিকটা মাথায় রেখেই WhatsApp ভিডিও স্টেটাসে ১৫ সেকেন্ডের বেশী দৈর্ঘ্যের আর ভিডিও পোষ্টাতে দেবে না। এর আগে Facebook এর এই নিজস্ব অ্যাপ ২৬ সেকেন্ড অবধি ভিডিও স্টেটাস দিতে দিত। কিন্তু এ বার থেকে তা আর হবে না। নেটওয়ার্ক ব্যান্ডউইথ এবং ইন্টারনেট ডেটা বাঁচাতেই মূলত এই পদক্ষেপ নেওয়া হল WhatsApp-এর তরফে।

COVID-19 এর সংক্রমণ রুখতে গত সপ্তাহেই ভারতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকারি থেকে বেসরকারি বহু দফতরই নিজেদের কর্মীদের নির্দেশ দিয়েছে বাড়ি থেকে কাজ করার। আর ঠিক এমনই সন্ধিক্ষণে গোটা বিশ্বজুড়ে ইন্টারনেটের স্পিডের উপরে বিপুল পরিমাণে চাপ পড়ছে। টেলিকম অপারেটরদের রীতিমত নাজেহাল হতে হচ্ছে মানুষকে ইন্টারনেটের জোগান দিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #WhatsApp Video Status

আরো দেখুন