রাজ্য বিভাগে ফিরে যান

ভোটের আগে চালু দক্ষিণেশ্বর মেট্রো? মোদি সরকারের সিদ্ধান্তে বিতর্ক

January 29, 2021 | < 1 min read

দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হতে চলেছে খুব শীঘ্রই। বৃহস্পতিবার মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী-সহ বিভিন্ন বিভাগের পদস্থকর্তারা নোয়াপাড়া (Noapara), বরাহনগর এবং দক্ষিণেশ্বর মেট্রো (Dakshineswar Metro) স্টেশন ঘুরে দেখেন। পরিষেবা-সহ বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে খোঁজও নেন। মেট্রো সূত্রে খবর, সব ঠিক থাকলে রাজ্যে বিধানসভা ভোটের আগে ফ্রেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়ে যেতে পারে।

দক্ষিণ-উত্তর মেট্রো করিডর আপাতত কবি সুভাষ থেকে নোয়াপাড়া পর্যন্ত রয়েছে। এ বার নোয়াপাড়া থেকে বরাহনগর হয়ে দক্ষিণেশ্বর পর্যন্ত চলবে মেট্রো। ফলে দু’প্রান্তের মধ্যে খুব দ্রুত পৌঁছে যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে। উত্তর ২৪ পরগনা থেকে কলকাতায় কাজে আসেন যাঁরা, তাঁরা আরও সহজেই গন্তব্যে পৌঁছতে পারবেন।

মেট্রো রেল (Metro Rail) সূত্রে খবর, পরিদর্শনের সময়ে টিকিট কাউন্টার থেকে শুরু করে যাত্রীদের সুবিধা এবং স্বাচ্ছন্দের বিষয় নিয়েও জানতে চান জিএম। মেট্রোর আধিকারিকদের প্রয়োজনীয় নির্দেশও দিয়েছেন। ডিসেম্বরের শেষ থেকে ওই রুটে মেট্রোর মহড়া চলছে। কমিশনার অব সেফটি (সিআরএস) এ বিষয়ে চূড়ান্ত ছাড়পত্র দিলেই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলবে বলে জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Noapara-Dakshineswar Metro Rail, #Noapara- Dakshineswar

আরো দেখুন