উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

‘ফেরার’ অনন্তর সাথে দেখা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী, বিতর্ক

February 11, 2021 | < 1 min read

ভোট বড় বালাই। একদিকে যেমন মতুয়াদের মন পেতে হবে অমিতকে (Amit Shah), অন্যদিকে রাজবংশী ভোটবাক্সও রাখতে হবে অটুট। তাই একই দিনে উত্তরের কোচবিহার ও দক্ষিণের ঠাকুরনগরে সভা রেখে দুই অঙ্ক মেলাতে চাইছেন মোটাভাই।

আজ অমিতের প্রথম গন্তব্য ছিল অসমের বঙ্গাইগাওঁ। এখন সেখানেই রয়েছেন কেন্দ্রের এনডিএ সরকারের শরিক দল ‘গ্রেটার কোচবিহার পিপল্‌স অ্যাসোসিয়েশন’ (জিসিপিএ)-এর নেতা অনন্ত রায়। এনডিএ-র শরিকদলের নেতা হলেও অনন্তর অন্য পরিচয় কোচবিহারের ‘স্বঘোষিত মহারাজা’ হিসাবে। রাজবাড়ির আদলে একটি বাড়িও রয়েছে তাঁর কোচবিহারে। যদিও এখন সেখানে থাকতে পারেন না অনন্ত। ‘মহারাজা’ থাকেন অসমে। সেখানে গিয়েই বৈঠক করলেন অমিত।

পশ্চিমবঙ্গের পাশাপাশি অসমেও এবার বিধানসভা নির্বাচন (West Bengal Election 2021)। আর তাতে রাজবংশী ভোট একটা বড় বিষয়। কোচ রাজবংশীদের সাড়ে ১৮ লক্ষ মানুষ তাঁদের সঙ্গে রয়েছেন বলে বহুবার দাবি করেছেন অনন্ত। কোচ সম্প্রদায়ের মানুষদের তফসিলি জনজাতি হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবিতে বিজেপি-র সঙ্গে অনেকবারই দর কষাকষি করেছে অনন্তর দল জিসিপিএ। বাংলা এবং অসমে ভোটের আগে অমিত সেই প্রতিশ্রুতি দিন— এমন দাবিও রয়েছে তাঁদের।

যদিও, একাধিক রাষ্ট্রদ্রোহিতার মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকা ‘ফেরার’ অনন্তর সাথে কীভাবে দেখা করতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী, তা নিয়ে প্রশ্ন উঠছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #Ananta Maharaj

আরো দেখুন