রাজ্য বিভাগে ফিরে যান

মেদিনীপুরে দলবদলু নেতাকে কে রথ থেকে নামিয়ে প্রকাশ্যে আদি বনাম নব্য বিজেপির দ্বন্দ্ব 

February 23, 2021 | < 1 min read

একেই বলে একই যাত্রায় পৃথক ফল। অমিত শাহের (Amit Shah) উপস্থিতিতে মেদিনীপুর কলেজিয়েট ময়দানে শুভেন্দু অধিকারীর সঙ্গে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। তার পর থেকে শুভেন্দুকে নিয়ে বিজেপি কর্মীদের উদ্দীপনা যত বেড়েছে ততই বিক্ষোভ বেড়েছে প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে (ShyamaPrasad Mukherjee) নিয়ে। ক্ষোভ কতটা তা ফের টের পাওয়া গেল মঙ্গলবার। বিজেপির পরিবর্তন যাত্রার রথ থেকে নামিয়ে দেওয়া হল শ্যামাবাবুকে। শুধু তাই নয়, তার পর দুধ গঙ্গাজল দিয়ে রথ শুদ্ধিকরণ করলেন বিজেপি কর্মীরা। 

মঙ্গলবার বিজেপির পরিবর্তন যাত্রার (Paribartan Yatra) রথে ওঠেন শ্যামাপ্রসাদবাবু। তার পরই নিয়ন্ত্রণের বাইরে চলে যায় পরিস্থিতি। তাঁকে উদ্দেশ করে লাগাতার কটূক্তি করতে থাকেন বিজেপি কর্মীরা। তার জেরে রথ থেকে নেমে যেতে বাধ্য হন তিনি। এর পর দুধ ও গঙ্গাজল জোগাড় করে রথ শুদ্ধিকরণ করেন বিজেপি (BJP) কর্মীরা। 

এবারই প্রথম নয় ডিসেম্বরে শ্যামাপ্রসাদবাবু বিজেপিতে যোগদানের পর থেকেই বিক্ষোভ হচ্ছে জেলার বিভিন্ন জায়গায়। তাঁকে দল থেকে বহিষ্কারের দাবিতে সরব হয়েছেন আদি বিজেপি কর্মীরা। তাঁদের অভিযোগ, বিষ্ণুপুরে যার বিরুদ্ধে লড়াই করতে মানুষ বিজেপির ছাতার তলায় জড়ো হয়েছিল তাঁকে দলে মেনে নেওয়া সম্ভব নয়। যদিও এব্যাপারে স্থানীয় কর্মীদের মতকে তেমন গুরুত্ব দেয়নি বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Paribartan Yatra, #bjp, #Shyamaprasad Mukherjee

আরো দেখুন