উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বিজেপিকে ভোট নয়, আর্জি নিয়ে প্রচারে নামছে শিলিগুড়ির নাগরিক সমাজ

March 10, 2021 | < 1 min read

ভয়ঙ্কর বিপদ থেকে রাজ্যকে বাঁচাতে বিধানসভা নির্বাচনে বিজেপিকে একটিও ভোট না দেওয়ার আবেদন জানাল শিলিগুড়ির অরাজনৈতিক সংগঠন ফ্যাসিবাদ বিরোধী নাগরিক মঞ্চ। এই আহ্বানে আজ, বুধবার বিকেল ৫টায় তারা শিলিগুড়ি শহরে মিছিল করবে।

শিলিগুড়ির পাশাপাশি উত্তরবঙ্গজুড়ে তারা বিজেপিকে ভোট না দেওয়ার আবেদন নিয়ে প্রচার, মিছিল এবং সেমিনারও করবে। মঙ্গলবার শিলিগুড়িতে এই মঞ্চের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে তাদের এমন সিদ্ধান্তের কথা জানানো হয়। সংগঠনে মূলত শহরের বুদ্ধিজীবী, সাংস্কৃতিক কর্মী ও বিভিন্ন গণ সংগঠনের প্রতিনিধিরা শামিল হয়েছেন।

এদিন মঞ্চের তরফে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক অজিত রায় বলেন, বিজেপি গোটা দেশে চূড়ান্ত অরাজকতা সৃষ্টি করছে। সেই জায়গায় দাঁড়িয়ে আমাদের আশঙ্কা হচ্ছে, এই দলটি যদি পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসে তাহলে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত এবং গরিব মানুষের উপর ভয়ঙ্কর আঘাত নেমে আসবে। চরম সঙ্কটের মুখে পড়বে গরিব মানুষ। বহু মানুষ কাজ হারাবে। রাজ্যে অশান্তির বাতাবরণ তৈরি হবে। তাঁদের এই আবেদন যে কোনও রাজনৈতিক দলকে ভোটে সুবিধা করে দেওয়ার জন্য নয়, সেকথাও এদিন স্পষ্ট করে দিয়েছেন অজিতবাবু। তিনি বলেন, আমাদের মঞ্চ অরাজনৈতিক। তাই বিজেপিকে ভোট না দেওয়ার আবেদন জানালেও আমরা নির্দিষ্ট কোনও দলকে ভোট দেওয়ার কথাও বলছি না।

এ প্রসঙ্গে দাবি করা হয়, বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার পুঁজিপতিদের কাছে দেশের সমস্ত সম্পদ এবং জনগণের টাকায় গড়ে ওঠা সরকারি প্রতিষ্ঠানগুলি বিক্রি করে দিচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Siliguri Nagarik Mancha, #North Bengal, #bjp

আরো দেখুন