উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বিরাট ভাঙন বাম দুর্গ শিলিগুড়িতে, তৃণমূলে নাম লেখালেন নেতারা

May 12, 2021 | < 1 min read

শিলিগুড়ির অবিসংবাদী বাম নেতা অশোক ভট্টাচার্য (ashok bhattacharya)হারার দশ দিনের মধ্যে বড় ভাঙন একাধিক বামদলে। একাধিক নেতা এদিন তৃণমূলের (trinamool congress) পতাকা হাতে তুলে নেন। প্রসঙ্গত ভোটের কিছুদিন আগে অশোক ভট্টাচার্যের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শঙ্কর ঘোষ বিজেপিতে (bjp) যোগ দেন। বিধানসভা নির্বাচনে তাঁর কাছেই পরাজিত হন অশোক ভট্টাচার্য।

২০১১-তে রাজ্যে পরিবর্তনের বছরে শিলিগুড়ি থেকে পরাজিত হয়েছিলেন অশোক ভট্টাচার্য। যদিও পরবর্তী সময়ে পুরসভার নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করে জয়ী হয়ে মেয়র হয়েছিলেন অশোক ভট্টাচার্য। আবার ২০১৬-র নির্বাচনে তিনি ফের শিলিগুড়ি আসন থেকেই জয়ীও হয়েছিলেন।

কিন্তু এবার ভোটের আগেই ধস নামে শিলিগুড়ির বাম দুর্গে। সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দেন যুব নেতা তথা প্রাক্তন মেয়র পারিষদ শঙ্কর ঘোষ। বিজেপি তাঁকে শিলিগুড়ি থেকে প্রার্থী করে। নির্বাচনে অশোক ভট্টাচার্য তাঁর কাছেই হেরে যান। আর হেরে যাওয়ার পরে অশোক ভট্টাচার্য জানিয়ে দেন, তিনি আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

এবার ভোট মিটতেই শিলিগুড়ির বাম দুর্গে ভাঙন। এদিন সিপিএম নেতা কমল আগরওয়াল এবং আরএসপি নেতা রামভজন মাহাত তৃণমূলে যোগ দিয়েছেন। রামভবন মাহাত বিদায়ী পুরবোর্ডের ডেপুটি মেয়র ছিলেন। তাঁরা দুজনেই এদিন গৌতম দেবের হাত থেকে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। উপস্থিত ছিলেন দার্জিলিং জেলা তৃণমূলের সভাপতি রঞ্জন সরকারও। গৌতম দেব এবং রঞ্জন সরকার বলেছেন, ভোটে মুখ্যমন্ত্রী যেভাবে লড়াই করেছেন, তাতে অনুপ্রাণিত হয়ে তৃণমূলে যোগ দিয়েছেন ওই দুই বাম নেতা। তবে এই মুহূর্তে করোনা মোকাবিলাই তাঁদের প্রধান কাজ বলে জানিয়েছেন ওই দুই নেতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#CPM, #tmc

আরো দেখুন