রাজ্য বিভাগে ফিরে যান

‘রক্তচোষা রাজ্যপালের বিরুদ্ধে থানায় ডায়েরি করুন’, বিস্ফোরক কল্যাণ –

May 23, 2021 | < 1 min read

বাংলার রাজ্যপাল (Governor of West Bengal) BJP-র হয়ে কাজ করছেন বলে একাধিকবার অভিযোগ করেছেন তৃণমূলের নেতারা। নারদ কাণ্ডে CBI চার্জশিট পেশ করার জন্য রাজ্যপালে অনুমোদন দেওয়ায় সেই সময় তাঁকে ‘পাগলা কুকুর’ বলে আক্রমণ শানিয়েছিলেন কল্যাণ। আর এবার তিনি তৃণমূল কর্মীদের উদ্দেশে জগদীপ ধনখড়ের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণেরও নিদান দিলেন।

পালটা সরব হয়েছেন রাজ্যপালও। কল্যাণের মন্তব্যের প্রেক্ষিতে টুইট করে রাজ্যপাল লেখেন, ‘কল্যাণ বন্দ্যোপাধ্যায় একজন অভিজ্ঞ সাংসদ এবং আইনজীবী। তাঁর এই মন্তব্যে আমি অবাক। এর বিচার করবে বাংলার সংস্কৃতিমনস্ক মানুষ।’

রাজ্যপাল হওয়ার পর থেকেই জগদীপ ধনখড়ের সঙ্গে আদায়-কাঁচকলায় সম্পর্ক তৈরি হয়েছে রাজ্য সরকারের। একাধিকবার তাঁকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সমালোচনা করতে দেখা গিয়েছে। ভোট পরবর্তী অশান্তি নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিয়ে টুইট করে গিয়েছেন রাজ্যাপল। সেই সংঘাতের আবহেই এবার নতুন সংযোজন নারদ কাণ্ড। নারদ তদন্তে (Narada Case) চার নেতা-মন্ত্রী এবং এক IPS অফিসারের বিরুদ্ধে যে চার্জশিট জমা দিয়েছে CBI, তাতেও বেনজির ভাবে সাক্ষী তালিকায় নাম রয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়ের। আদালত সূত্রে খবর, মোট ৬১ জন সাক্ষীর তালিকায় ৫২ তম সাক্ষী হিসেবে রাখা হয়েছে বাংলার রাজ্যপালকে। তার মধ্যেই কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের এই তীব্র আক্রমণ পরিস্থিতি আরও বেগতিক করে তুলবে বলেই মনে করছেন রাজনৈতি বিশেষজ্ঞরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Jagdeep Dhankhar, #kalyan-banerjee

আরো দেখুন