বিনোদন বিভাগে ফিরে যান

লকডাউনে মন ভাল করতে দেখুন এই বাংলা হাসির সিনেমাগুলি

April 21, 2020 | 2 min read

লকডাউনের জেড়ে বাড়িতে বন্দী সবাই। বাড়ছে অবসাদ, মানসিক অশান্তি। হাসতে ভুলের গেছেন? আপনার হাসি ফিরিয়ে দিতে পারে এই নির্মল হাসির সিনেমাগুলি। বাজি রাখছি হাসতে হাসতে পেট ব্যাথা হবেই।

গল্প হলেও সত্যিঃ

রবি ঘোষের অভিনীত এক অসাধারণ হাসির সিনেমা। তপন সিংহের গল্প ও নির্দেশনা। মূল চরিত্রে অভিনয় করেছেন রবি ঘোষ। তাছাড়াও রয়েছেন ভানু বন্দোপাধ্যায়, যোগেশ চট্টোপাধ্যায়, ছায়া দেবী, চিন্ময় রায় প্রমুখ।


সাড়ে চুয়াত্তরঃ


নির্মল দে-র নির্দেশনায় বিজন ভট্টাচার্য –র গল্পে উত্তম সুচিত্রা জুটির প্রথম সিনেমা। একটি মেস বাড়ির গল্প। এই সিনেমাটি দেখে অবশ্যই মন ভালো হবে আপনার।


বসন্ত বিলাপঃ


বিমল করের গল্পে, দীনেন গুপ্তর নির্দেশনায় অদ্ভুত এক ছবি। এই ছবি দেখে না হেসে পারবেন না। অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, অনুপ কুমার, তরুন কুমার, চিন্ময় রায়, রবি ঘোষ।


পার্সোনাল অ্যসিট্যান্টঃ


হরিনারায়ন চট্টোপাধ্যায়ের গল্প অব ছবি। নির্দেশক চিত্রকর। অভিনয় করেছেন, ভানু বন্দোপাধ্যায়, রুমা গুহ ঠাকুরতা, নৃপতি চট্টোপাধ্যায়। এটি ভানু বন্দোপাধ্যায়ের অভিনীত অন্যতম সেরা কৌতূক ছবি।

আশিতে আসিও নাঃ


সম্ভবত বাংলা সিনেমার সেরা ছবিগুলোর মধ্যে অন্যতম। অভিনয় করেছেন ভানু বন্দোপাধ্যায়, জহর রায়, রবি ঘোষ। বাংলার সব সেরা কৌতুক অভিনেতার সমাহার যেখানে সে ছবি দেখলে হাসতে হাসতে পেট ব্যাথা তো হবেই।


ধন্যি মেয়েঃ

জয়া ভাদুড়ী অভিনীত প্রথম সিনেমা। এই সিনেমা একবার না দেখলে নিজেকে বঞ্চিত করা হয়। অভিনয় করেছেন উত্তম কুমার, সাবিত্রী চট্টোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়ও। বাঙালির ফুটবল প্রেমের আবেগকে নাড়া দেয় এই ছবি।


জমালয়ে জীবন্ত মানুষঃ

ভানু বন্দোপাধ্যায়ের সেরা সিনেমাগুলির মধ্যে অন্যতম। অভিনয়ে জহর রায়, ভানু বন্দোপাধ্যায়, ছবি বিশ্বাস, কমল মিত্র। প্রফুল্ল চক্রবর্তীর নির্দেশনার প্রথম সিনেমা। এই সিনেমার গানে সুর দিয়েছেন শ্যামল মিত্র।


মৌচাকঃ
অরবিন্দ মুখোপাধ্যায়ের নির্দেশনায় এক অসাধারণ কমেডি। এক নির্মল পারিবারিক সিনেমা। অভিনয় করেছেন উত্তম কুমার, সাবিত্রী চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিক, মিঠু মুখোপাধ্যায়। সকলেরই একবার অবশ্যই দেখা উচিত।


চার মূর্তিঃ
নারায়ণ গঙ্গোপাধ্যায়ের টেনিদা চরিত্রটি আমাদের সকলেরই ভীষণ প্রিয়। টেনিদার গল্প নিয়েই চার মূর্তি ছবিটি। অভিনয়ে চিন্ময় রায়, রবি ঘোষ, বিপ্লব চট্টোপাধ্যায়।


ছদ্মবেশিঃ

উত্তম কুমার ও মাধবি চট্টোপাধ্যায় অভিনীত এক নির্মল হাসির ছবি। এই ছবির গানগুলিও বেশ জনপ্রিয়। এছাড়াও অভিনয় করেছেন শুভেন্দু চট্টোপাধ্যায়, বিকাশ রায় ও তরুণ কুমার। এই সিনেমাটি পরে হিন্দিতেও তৈরি হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Comedy, #Bengali Cinema

আরো দেখুন