রাজ্য বিভাগে ফিরে যান

সক্রিয় রাজনীতিতে আর থাকব না, বিজেপির উদ্বেগ বাড়িয়ে পোস্ট রন্তিদেবের

June 9, 2021 | 2 min read

সোশ্যাল মিডিয়ায় রাজীব বন্দ্যোপাধ্যায়ের এক মন্তব্যকে ঘিরে সরগরম রাজ্য রাজনীতি। দলের সমালোচনা করায় জল্পনা, এবার কি বেসুরো রাজীব? এবার বিজেপি নেতা রন্তিদেব সেনগুপ্তর একটি ফেসবুক পোস্ট ঘিরেও তৈরি হল জল্পনা। প্রশ্ন উঠেছে ভোটে হেরে রন্তিদেবের গলাতেও কি এবার অন্য সুর? তবে ওই জল্পনার জবাবও দিয়েছেন বিজেপি নেতা।

কী লিখেছেন রন্তিদেব? বিজেপি নেতা লিখেছেন গত একমাস ফের নিজেকে বইয়ের কাছে ফিরিয়ে আনলাম। পুরনো কিছু বই আবার নতুন করে পড়ে ফেলা গেল। আমার পাঠভ্যাস বরাবরই আমাকে ঋদ্ধ করেছে। আমার যুক্তিকে সতেজ করেছে। কুত্সাকে অবজ্ঞা করতে শিখিয়েছে। আমি এখন যতই পাঠের গভীরে যাই ততই বুঝতে পারি রাজনীতি, তা সে যে পক্ষেরই হোক না কেন, তা আসলে মুক্ত চিন্তাকে হত্যা করে। আমি সেই বন্ধ্যাত্বের জগতে আর ফিরতে চাই না।

ওই পোস্ট ঘিরেই গুঞ্জন। তাহলে কি রন্তিদেবও (Rantideb Sengupta)! এনিয়ে বিজেপি নেতা বলেন, ‘আমি বিজেপিতে আছি, বিজেপিতেই থাকব। দল ছাড়ার কোনও প্রশ্ন নেই। আমি শুধু বলেছি, অত সক্রিয় ভাবে আর রাজনৈতিক কর্মকান্ডে থাকব না। পড়াশোনার জগতটাতেই একটু বেশি থাকতে চাই। তবে বিজেপিতেই থাকব।’

উল্লেখ্য, এদিন রাজীব বন্দ্যোপাধ্যায়(Rajib Banerjee) টুইট করেন, সমালোচনা তো অনেক হল… মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে, কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা। প্রসঙ্ত ওই টুইটেই জল্পনা শুরু হয়, বিজেপিতে যোগ দেওয়ার কয়েক মাসেই মধ্যেই কি বেসুরো রাজীব!

TwitterFacebookWhatsAppEmailShare

#Rantidev Sengupta, #Rantidev Facebook Post

আরো দেখুন