বিয়ের বিজ্ঞাপনে শর্ত কোভিশিল্ডের দু’টি ডোজ, হাসির রোল নেটমাধ্যমে
কোভিশিল্ডের (Covishield) দু’টো ডোজ নেওয়া পাত্রই কাম্য— না কোনও রাখঢাক করে নয়, রীতিমতো বিজ্ঞাপন দিয়ে এমন পাত্রই খুঁজে চলেছেন এক তরুণী। গত ৪ জুন একটি ইংরেজি দৈনিকে বিজ্ঞাপনটি প্রকাশিত হতেই ভাইরাল। সেটিকে আবার নিজের ট্যুইটারে অ্যাকাউন্টে পোস্টও করেছেন কেরলের কংগ্রেস সাংসদ শশী থারুর। তা নিয়ে এখন রসিকতায় মেতেছেন নেট নাগরিকরা। কেউ কেউ বলেছেন, আগামীদিনে এটাই বুঝি ‘নিউ নর্মাল’!
রোমান ক্যাথলিক ওই তরুণীর বয়স ২৪ বছর, স্ব-রোজগারী। স্বধর্মের রুচিশীল পাত্রের সঙ্গেই তিনি বিবাহ বন্ধনে আগ্রহী। আর পাঁচটা পাত্র-পাত্রীর বিজ্ঞাপনের ভাষা যেমন হয় তেমনই। তবে, পার্থক্য শুধু একটাই—কোভিড মহামারীকে রুখে দেওয়ার শপথ। বিজ্ঞাপনে স্পষ্ট বলা হয়েছে, ‘কোভিশিল্ডের দু’টি ডোজ নেওয়া অত্যবশ্যক। আমারও দু’টি ডোজ নেওয়া হয়ে গিয়েছে।’ বিজ্ঞাপনটি নজরে আসার সঙ্গে সঙ্গেই আর কালক্ষেপ করেননি শশী। সেটি ট্যুইটারে পোস্ট করে তিনিও লেখেন—‘ওঁদের বিয়েতে সবচেয়ে বড় উপহার হবে বুস্টার ডোজ! এটাই তা হলে নিউ নর্মাল?’ শশীর এই পোস্ট ঘিরেই এখন সরগরম নেট-মাধ্যম।