দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ঘরবন্দি করতে হোম ডেলিভারি জোন শ্রীরামপুর, ডানকুনিতে

April 24, 2020 | < 1 min read

বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়ে শ্রীরামপুর ও ডানকুনি পুর এলাকার সিংহভাগ বাসিন্দাকে সম্পূর্ণ ঘরবন্দি রাখার চেষ্টা শুরু করছে হুগলি জেলা প্রশসান। দুই পুরসভার মোট ২৭টি ওয়ার্ডকে ‘হোম ডেলিভারি জোন’ হিসেবে ঘোষণাও করেছে তারা। বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে গেছে ‘হোম ডেলিভারি’।

শ্রীরামপুর পুরসভার স্টেশন লাগোয়া ৩ থেকে ৬, মাহেশ চত্বরের ১৩ থেকে ২৬ নম্বর-সহ মোট ১৭টি ওয়ার্ড এবং ডানকুনি পুরসভার মোট ১০টি ওয়ার্ডকে ‘হোম ডেলিভারি’র আওতায় আনা হয়েছে। প্রতিটা ওয়ার্ডে দুই থেকে আড়াই হাজার জনসংখ্যা ধরা হয়েছে। তাঁদের জন্য জেলা প্রশাসন প্রতিটি ওয়ার্ডেই ২০ জন করে স্বেচ্ছাসেবক নিয়োগ করবে। ওই স্বেচ্ছাসেবকরা রেশন, সব্জি ও মুদি দোকানের সামগ্রী বাসিন্দাদের চাহিদা মতো ঘরে ঘরে পৌঁছে দেবেন। এ ছাড়া মাহেশের শহিদ বাজার, মানিকতলা বাজার সম্পূর্ণ ভাবে বন্ধ রাখারও নির্দেশ দিয়েছে প্রশাসন।

করোনাভাইরাস বিরোধী যুদ্ধে আগাম সতর্কতা হিসেবে রবিবার রাতেই শ্রীরামপুর, ডানকুনি-সহ জেলার ৯টি পুরসভা ও বেশ কয়েকটি পঞ্চায়েত এলাকাকে ‘স্ট্রিক্ট কন্টেনমেন্ট জোন’ হিসেবে চিহ্নিত করে জেলা থেকে বাইরে যাওয়া-আসা নিয়ন্ত্রণ শুরু করে প্রশাসন। জেলার গুরুত্বপূর্ণ সীমানায় নাকা তল্লাশি ও থার্মাল স্ক্রিনিং চালাচ্ছে পুলিশ। পাশাপাশি পুরসভা ও গ্রামীণ এলাকায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য পুরসভা ও পঞ্চায়েতগুলি জেলা প্রশাসনের নির্দেশে কাজ শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Srirampur, #Dankuni, #Home Delivery Zone, #lock down

আরো দেখুন