রাজ্য বিভাগে ফিরে যান

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অধীনে তৈরি হচ্ছে নতুন ৮টি থানা

July 1, 2021 | 2 min read

৮টি নতুন থানা পাচ্ছে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট(Barrackpore Police Commissionerate)। বেলঘড়িয়া থানা ভেঙে হচ্ছে কামারহাটি ও দক্ষিণেশ্বর থানা। দমদম থানা ভেঙে হচ্ছে, নাগেরবাজার থানা।

স্বাধীনতা দিবসের আগে আরও ৮টি নতুন থানা পেতে চলেছে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট। এই মুহূর্তে কমিশনারেটের অধীনস্থ থানার সংখ্যা ১৫। আরও ৮টি যুক্ত হলে, তা বেড়ে হবে ২৩। 

পুলিশ সূত্রে খবর, বেলঘড়িয়া থানা ভেঙে হচ্ছে কামারহাটি ও দক্ষিণেশ্বর থানা। দমদম থানা ভেঙে হচ্ছে, নাগেরবাজার থানা। টিটাগড় থানার দুটি গ্রাম পঞ্চায়েত– শিউলি ও মোহনপুর নিয়ে তৈরি হচ্ছে মোহনপুর থানা।

এছাড়া, জগদ্দল থানা এলাকার কাউগাছি ১ নম্বর ও কাউগাছি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকা নিয়ে তৈরি হচ্ছে বাসুদেবপুর থানা।

বীজপুরের গ্রামীণ অংশ নিয়ে তৈরি হচ্ছে জেটিয়া থানা। হালিশহর পুর এলাকায় গড়ে উঠেছে নতুন হালিশহর থানা। এছাড়া নৈহাটি পুরসভা নিয়েই শুধু থাকছে নৈহাটি থানা। 

নৈহাটি গ্রামীণ এলাকায় শিবদাসপুর ও মামুদপুর গ্রাম পঞ্চায়েত এলাকা নিয়ে তৈরি হচ্ছে শিবদাস পুর থানা। 

পুলিশ সূত্রে খবর, ভাটপাড়া, জগদ্দলে লাগাতার অশান্তির কথা মাথায় রেখে তৈরি হচ্ছে নতুন তিনটি পুলিশ আউটপোস্ট। একটা থাকছে বারুইপাড়ায়। একটা রুস্তম গুমটি ও আরেকটি গোলঘর এলাকায়। 

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের কমিশনার মনোজ ভার্মা বলেন, অপরাধ কমানোর জন্যই ব্যারাকপুর কমিশনারেট এর খোলনলচে বদলে ফেলা হচ্ছে। আগামী দিনে এই কমিশনারেটে ৪০ থেকে ৫০টি থানা তৈরির পরিকল্পনা রয়েছে। 

ইতিমধ্যেই এই সমস্ত প্রস্তাব রাজ্য সরকারের কাছে পাঠিয়েছেন পুলিশ কমিশনার এবং তিনি জানিয়েছেন, খুব দ্রুত এই নতুন থানা গুলো চালু হবে। 

পুলিশ সূত্রে খবর, ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের আওতায় ৩৫ কিলোমিটার জুড়ে, কল্যাণী এক্সপ্রেসওয়েতে ৫ থেকে ৭ কিলোমিটার অন্তর ট্রাফিক গার্ড তৈরির পরিকল্পনা রয়েছে। তাছাড়া, নতুন থানাগুলির অধিকাংশই কল্যাণী এক্সপ্রেসওয়ের ধারে তৈরি হবে বলে পুলিশ সূত্রে খবর। 

TwitterFacebookWhatsAppEmailShare

#police Satation

আরো দেখুন