রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপি-র সদস্যপদের রসিদ, ভিজিটিং কার্ড উদ্ধার ভুয়ো আধিকারিক সনাতনের কাছে

July 6, 2021 | 2 min read

প্রতারণা-কাণ্ডে ধৃত সনাতন রায়চৌধুরীর (Sanatan RoyChowdhury) কাছ থেকে তাঁর নামে বিজেপি-র ‘প্রাথমিক সদস্যপদের রসিদ’ খুঁজে পেয়েছে পুলিশ। সূত্রের খবর, তাঁর কাছ থেকে পদ্মের ছাপ দেওয়া ‘ভিজিটিং কার্ড’-ও পাওয়া গিয়েছে। তাতে ‘এগ্জি‌কিউটিভ মেম্বার, ন্যাশনাল হিউম্যান রাইটস সেল’ লেখা রয়েছে। ওই কার্ডে নয়াদিল্লির ১১ অশোক রোডে বিজেপি-র সদর দফতরের ঠিকানাও রয়েছে। যদিও বিজেপি-র নেতারা বলেছেন, মিসড কল দিয়েই বিজেপি-র সদস্য হওয়া যায়। দলীয় সদস্যপদের জন্য রসিদ প্রয়োজনই হয় না।

সোমবার রাতে গড়িয়াহাট থানার পুলিশ সনাতনকে গ্রেফতার করেছিল। তাঁর নীল বাতি লাগানো গাড়িটিও পুলিশ বাজেয়াপ্ত করে। গাড়িতে ‘সিবিআই’ লেখা স্টিকার ছিল বলেও পুলিশের দাবি। কলকাতা পুলিশ সূত্রের খবর, বরাহনগর এলাকার বাসিন্দা সনাতন কলকাতা হাই কোর্টের আইনজীবী। তিনি নিজেকে রাজ্য সরকার এবং সিবিআই-এর কৌঁসুলি পরিচয় দিতেন। গড়িয়াহাট থানা এলাকায় জমি-বাড়ি বিক্রিতে যুক্ত ছিলেন।

ঘটনাচক্রে, কসবায় জাল টিকা-কাণ্ডে ভুয়ো আইএস দেবাঞ্জন দেব গ্রেফতার হওয়ার পরে গত ২৫ জন সনাতন ফেসবুক পোস্টে ‘প্রতারকদের থেকে সাবধান’ হওয়ার আবেদন জানিয়েছিলেন নেটাগরিকদের কাছে। সোমবার গড়িয়াহাট এলাকায় ১০ কোটির একটি সম্পত্তি দখল করতে এসেছিলেন ভুয়ো সরকারি আধিকারিক সনাতন। প্রতারণার অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। জিজ্ঞাসাবাদে সন্দেহ হওয়াতে প্রথমে তাঁকে আটক করা হয়।

বিশেষ দ্রষ্টব্যঃ: ভিজিটিং কার্ড ও রশিদের ছবির সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গী।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Sanatan RoyChowdhury

আরো দেখুন