দেশ বিভাগে ফিরে যান

বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে ‘ত্রিপুরায় দিদির সৈনিক’ হওয়ার আহ্বান তৃণমূলের

August 18, 2021 | 2 min read

 বাংলায় হ্যাটট্রিকের পর ‘এবার ত্রিপুরা’ (Ebar Tripura) স্লোগান তুলে বিজেপি শাসিত রাজ্যে পা রেখেছে তৃণমূল (TMC) । সংগঠনের শক্তিবৃদ্ধির রাস্তায় হাঁটা শুরু করার পর তৃণমূল সেখানে আওয়াজ তুলেছে ‘জিতবে ত্রিপুরা’ (Jitbe Tripura)। আর এবার ফেসবুকে দেখা গেল, বিজেপির (BJP) বিরুদ্ধে লড়াইয়ে ‘ত্রিপুরায় দিদির সৈনিক’ (Tripuray Didir Sainik) হওয়ার আহ্বান।


ত্রিপুরায় দলের সংগঠনকে শক্তিশালী করতে ঝাঁপিয়ে পড়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) । দলের নির্দেশে আগরতলা গিয়েছেন তৃণমূলের এক ঝাঁক মন্ত্রী, সাংসদ, বিধায়ক থেকে দলীয় নেতৃত্ব। প্রায় প্রতিদিনই ত্রিপুরায় পা রাখছেন তৃণমূল নেতারা। আর এই অবস্থায় একাধিক জায়গায় নেতৃত্বের উপর হামলার অভিযোগ উঠেছে। কিন্তু নেতৃত্ব স্পষ্ট জানিয়ে দিয়েছেন, যতই হামলা কিংবা মামলা হোক, এক ইঞ্চিও জমি ছাড়া হবে না। ত্রিপুরার বিপ্লব দেবের নেতৃত্বাধীন বিজেপি সরকারকে উৎখাত করে প্রতিষ্ঠিত হবে উন্নয়নের সরকার।


আর সেই প্রেক্ষাপটে জোড়াফুল শিবিরের দাবি, কংগ্রেস, বিজেপি, সিপিএম ছেড়ে বহু মানুষ শামিল হচ্ছেন তৃণমূলের পতাকাতলে। মঙ্গলবার বিভিন্ন রাজনৈতিক দল থেকে ৭০ জন যুবকর্মী নাম লিখিয়েছেন তৃণমূলে। তৃণমূলের রাজ্য যুব সভানেত্রী সায়নী ঘোষের হাত ধরে তাঁরা জোড়াফুলে শামিল হন। আগামী দিনে ত্রিপুরার আরও মানুষ তৃণমূলে আসছেন বলে দাবি নেতৃত্বের। আর এখানেই দেখা গেল, বিজেপি বিরুদ্ধে শামিল হওয়ার ডাক। 


খোলা হয়েছে ‘ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস’ নামে একটি ফেসবুক পেজ। সেখানে উল্লেখ করা হয়েছে, ‘ত্রিপুরায় দিদির সৈনিক’। সেখানে একটি ফর্ম তুলে ধরা হয়েছে। নাম, জেলা, বিধানসভা কেন্দ্র, মোবাইল নম্বর, ইমেল আইডি দিয়ে তা পূরণ করার বার্তা দেওয়া হয়েছে। আগামী দিনে ত্রিপুরার দিকে আরও নজর দেওয়ার কথা দলীয় নেতৃত্বের কথায় উঠে এসেছে। ত্রিপুরার বিভিন্ন পেশার মানুষজন, সামাজিক কর্মীর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। 


পাশাপাশি তৃণমূল কর্মীদের উপর লাগাতার হামলা-মামলা চলছে বলে অভিযোগ। তৃণমূল নেতা তথা আইনজীবী বিশ্বজিৎ দেব বলেন, আমবাসা থানার দায়ের হওয়া অভিযোগে সাতজন জামিন পেয়েছেন। বাকিদের ক্ষেত্রে আগাম জামিনের আবেদন করা হবে। আর সরকারি কাজে বাধা দেওয়ার যে অভিযোগ দায়ের করা হয়েছে তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে, তার বিরুদ্ধে হাইকোর্টে মামলা করা হয়েছে। বুধবার শুনানি। এদিকে ত্রিপুরার তৃণমূল নেতা আশিসলাল সিং জানিয়েছেন, আমবাসা থানা সমন পাঠিয়েছে হাজিরা দিতে। কিন্তু তাকে কোনও গুরুত্বই দিচ্ছি না। কারণ মানুষ এবার বিজেপিকে সমন পাঠাবে। এদিকে, ত্রিপরায় হোটেলে আড়াই ঘণ্টা বিদ্যুৎ বন্ধ ছিল বলে অভিযোগ এনেছেন সায়নী ঘোষ। এছাড়াও, বিভিন্ন জায়গায় কর্মসূচিতে গেলে লোকজন বাধা দিচ্ছে বলে অভিযোগ।

TwitterFacebookWhatsAppEmailShare

#TMC Tripura, #tripura

আরো দেখুন