লিঙ্গ ভূমিকায় বদল এনে ক্যাডবেরি ডিয়ারি মিল্কের বিজ্ঞাপন প্রশংসিত নেট দুনিয়ায়

ক্রিকেটার বন্ধুর জয়ে নেচে উঠছেন। ব্যাকগ্রাউন্ডে ট্যাগলাইন, ‘জীবনের আসল স্বাদ’। অগিলভি- র এই বিজ্ঞাপন এক চিরাচরিত ধারণাকে একেবারে বদলে দিয়েছিল, যে চকোলেট শুধু বাচ্চারাই খেতে পারে।

September 17, 2021 | < 1 min read
Published by: Drishti Bhongi

যুগ বদলাচ্ছে, সাথে দেশও। দেশ যে ধীরে ধীরে পিতৃতন্ত্র থেকে বেরিয়ে আসছে তা আবারও প্রমাণ করল ক্যাডবেরি।

১৯৯০- এর ক্যাডবেরির ‘কুছ খাস হ্যায় হাম সাভিমে’ বিজ্ঞাপনে নেচেছিল গোটা দেশ। যেখানে মডেল সিমোনা রাশি প্রিন্টেড ড্রেস পরে ক্রিকেট ম্যাচ দেখছেন এবং ক্যাডবেরি ডিয়ারি মিল্ক চকোলেট খাচ্ছেন। তার ক্রিকেটার বন্ধুর জয়ে নেচে উঠছেন। ব্যাকগ্রাউন্ডে ট্যাগলাইন, ‘জীবনের আসল স্বাদ’। অগিলভি- র এই বিজ্ঞাপন এক চিরাচরিত ধারণাকে একেবারে বদলে দিয়েছিল, যে চকোলেট শুধু বাচ্চারাই খেতে পারে।

প্রায় ৩০ বছর পর একই বিজ্ঞাপন নিয়ে ফিরল ক্যাডবেরি। কিন্তু এবার একটু অন্যরকম। এবার বদলেছে লিঙ্গ ভূমিকা।

এবার দর্শকাসনে এক বন্ধু বসে তার মহিলা বান্ধবীকে ক্রিকেট খেলতে দেখছেন আর ক্যাডবেরি খাচ্ছেন। বান্ধবী ছয় মারতেই নেচে উঠলেন বন্ধু।

যে দেশে ক্রিকেট বলতেই বোঝা হয় পুরুষদের খেলা। সেখানে এই বিজ্ঞাপন সেই ‘স্টিরিওটাইপ’- কে ভেঙে চুরমার করেছে।

সামাজিক মাধ্যমে ব্যাপক হারে প্রশংসিত হয়েছে ক্যাডবেরি এবং অগিলভির এই যৌথ প্রয়াস।

TwitterFacebookWhatsAppEmailShare

ভিডিও

আরও পড়ুন

Decorative Ring
Maa Ashchen